Advertisement
০৭ মে ২০২৪
IPL 2023

‘রবীন্দ্রজয়ন্তীর প্রাক্কালে জেগে উঠেছেন রাসেল’, ধারাবিবরণী নিয়ে ব্যঙ্গ সমাজমাধ্যমে

মজার ধারাভাষ্য নিয়ে চর্চার ইতিহাস বহু পুরনো। সোমবার পঞ্জাব আর কেকেআরের ম্যাচে ক্রিকেটপ্রেমীদের কানে এল তেমন কিছুই।

Symbolic Image.

রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে রাসেলের এই ‘শট’টির তুলনা করলেন ধারাভাষ্যকার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৬:১০
Share: Save:

চলতি আইপিএলের মরসুম যেন ঘটনার ঘনঘটা। মাঠের মধ্যেই বিরাট-গম্ভীরের মুখোমুখি কলহ কিংবা কেকেআর-চেন্নাই ম্যাচে গোটা কলকাতার ধোনি আরাধনা— আইপিএল মানেই নতুন কিছু হবে।

৮ মে, সোমবার ইডেনে কেকেআরের সঙ্গে খেলা ছিল পঞ্জাব কিংসের। টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে শিখর ধাওয়ানের দল। ১৭৯ রানে শেষ করে পঞ্জাব। ১৮০ রান তাড়া করতে নামে কেকেআর। তখন তিন ওভার বাকি। জেতার জন্য দরকার ৩৬ রান। আন্দ্রে রাসেল আর রিঙ্কু সিংহের কাঁধে তখন কেকেআরকে জেতানোর দায়িত্ব। কেকেআর সমর্থকেরা শ্বাস আটকে বসে আছেন। চারিদিকে উত্তেজনার আবহ। ক্রিকেটপ্রেমীদের চোখ টিভির পর্দায় আটকে। এই বুঝি এই ম্যাচটাও হারতে হল। তবে রাসেল আর রিঙ্কু জুটির উপর ভরসা ছিল সমর্থকদের।

শেষ ওভারে বল করছিলেন পঞ্জাব কিংসের আরশদীপ সিংহ। লেগ স্টাম্পে ফুল লেংথে বল করেছিলেন তিনি। হাতের সামান্য মোচড়ে ফ্লিক করে সেই বল ডিপ ফাইন লেগের বাউন্ডারিতে পাঠিয়ে দেন রাসেল। সেই মুহূর্তে রাসেলের এই ‘শট’কে ধারাভাষ্যকার তুলনা করেন রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে। ধারাভাষ্যকারের কণ্ঠে শোনা গেল, ‘‘রবীন্দ্রজয়ন্তীর প্রাক্কালে জেগে উঠেছেন আন্দ্রে রাসেল। সত্যিই রবীন্দ্রসঙ্গীতের মতোই টাচটা দিলেন তিনি।’’ আর তার পরেই এই ধারাভাষ্য দাবানলের মতো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। ইনস্টাগ্রাম থেকে ফেসবুক, এই ঘটনা নিয়ে তৈরি মিম ছড়িয়ে পড়তে শুরু করেছে। অনেকেই এই বিষয়টি নিয়ে মজার ভিডিয়োও বানিয়ে সমাজমাধ্যমে পোস্ট করেছেন। তবে এই ঘটনার সত্যতা অবশ্য যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

মজার ধারাভাষ্য নিয়ে চর্চার ইতিহাস বহু পুরনো। এক সময় বেতারের ক্রীড়া-ধারাবিবরণী খেলার মাঠ আর ঘরকে উত্তেজনায় এক করে তুলত। ফুটবল নিয়ে উন্মাদনা তো ছিলই,পাশাপাশি ক্রিকেট নিয়েও উত্তেজনা কিন্তু কম নয়। তবে খেলাটা যখন আইপিএল, তখন বাড়তি চমক কিছু থাকবে না, তা কী করে হয়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Andre Russell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE