Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sex Threats

ছাত্রাবাস থেকে মহিলার উদ্দেশে অশ্লীল ইঙ্গিত! ‘এমন আচরণ বরদাস্ত নয়’, হুঁশিয়ারি স্পেনের প্রধানমন্ত্রীর

একটি ভাইরাল ভিডিয়োতে ধরা পড়েছে, স্পেনের একটি বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েক জন পড়ুয়া ছাত্রাবাস থেকে রাস্তায় এক মহিলাকে অশ্লীল হুমকি দিচ্ছেন। এই ঘটনা ঘিরে দেশ জুড়ে শুরু হয়েছে হইচই।

ভিডিয়ো ভাইরাল হতেই স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সাঞ্চেজ় এই ঘটনার কড়া নিন্দা করেছেন।

ভিডিয়ো ভাইরাল হতেই স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সাঞ্চেজ় এই ঘটনার কড়া নিন্দা করেছেন। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
স্পেন শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৩:৩০
Share: Save:

মহিলাদের সঙ্গে ‘অভদ্র’ আচরণ করেছেন ছাত্রেরা। তাঁদের উচিত শিক্ষা দিতে বহিষ্কার করেছে স্পেনের এক বিশ্ববিদ্যালয়। একটি ভাইরাল ভিডিয়োতে ধরা পড়েছে, সেই নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েক জন ছাত্র রাস্তায় এক মহিলাকে অশ্লীল হুমকি দিচ্ছেন। এই ঘটনা ঘিরে দেশ জুড়ে শুরু হয়েছে হইচই।

সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, মাদ্রিদ বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাস থেকে কয়েক জন ছাত্র এক মহিলাকে লক্ষ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করছেন। তাঁকে যৌনকর্মীর সঙ্গে তুলনা করতেও ছাড়েননি তাঁরা। ভিডিয়োতে ধরা পড়েছে, মহিলাও নিজের জ্ঞানে ছিলেন না, নেশায় হুঁশ ছিল না তাঁর।

পরিস্থিতি এমনই দাঁড়ায় যে, আশপাশের লোকজন ওই মহিলাকে উদ্ধার করতে চলে আসেন। ভিডিয়ো ভাইরাল হতেই স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সাঞ্চেজ় এই ঘটনার কড়া নিন্দা করেছেন। টুইটারের একটি পোস্টে তিনি লেখেন, ‘মহিলাদের প্রতি এমন আচরণ কখনওই বরদাস্ত করা হবে না। দেশের তরুণদের এমন মানসিকতা সত্যিই দুঃখজনক, যথেষ্ট বেদনার।’

ভিডিয়োটি দেখার পর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকেও ঘটনাটির সম্পূর্ণ তদন্ত করা হচ্ছে। কয়েক জন অভিযুক্ত ছাত্রকে ইতিমধ্যেই বহিষ্কার করা হয়েছে। তবে এখনও অনেক অভিযুক্তই অধরা।

মহিলাদের সুরক্ষার স্বার্থে স্পেনের সরকার সম্প্রতি বেশ কিছু কড়া আইন জারি করেছে। তারই মধ্যে এ রকম ঘটনা প্রকাশ্যে আসার পর আরও কড়া আইন জারি করার দাবি তুলেছেন স্পেনের বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sex Threats
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE