Advertisement
০৫ মে ২০২৪
friendship day

বন্ধুত্ব দিবসে বন্ধুকে চমকে দিতে চান? রইল পকেটসই কয়েকটি উপহারের সন্ধান

বন্ধুত্ব দিবসে প্রিয় বন্ধুর সঙ্গে সময় কাটানো, খাওয়াদাওয়া করা না হয় হল, তবে তাঁর জন্য দিনটা বিশেষ করে তুলতে বন্ধুর জন্য ছোটখাটো উপহার কিনলে কেমন হয়? রইল এই রকম কিছু উপহারের হদিস।

বন্ধুর মুখে হাসি ফোটাতে হাতে তুলে দিন ৫ উপহার।

বন্ধুর মুখে হাসি ফোটাতে হাতে তুলে দিন ৫ উপহার। ছবি: ‘ইয়ে জওয়ানি হ্যাঁয় দিওয়ানি’ ছবির দৃশ্য।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৪:৪১
Share: Save:

বন্ধুত্ব দিবস এমন একটা দিন, যে দিন বন্ধুর জন্য বিশেষ কিছু করতে মন চায়। সম্পর্কে আদৌ কোনও বিশেষ দিনের প্রয়োজনীয়তা আছে কি না, এ নিয়ে মতবিরোধ আছে। তবে অনেকেই মনে করেন, কোনও বিশেষ দিনে কোনও সম্পর্ক বিশেষ ভাবে উদ্‌যাপন করতে ক্ষতি কী? বন্ধুত্ব দিবসে প্রিয় বন্ধুর সঙ্গে সময় কাটানো, খাওয়াদাওয়া করা না হয় হল, তবে দিনটা বিশেষ করে তুলতে বন্ধুর জন্য ছোটখাটো উপহার কিনলে কেমন হয়? কী কিনবেন ভাবছেন? রইল এই রকম কিছু উপহারের কথা।

১) ফোন কভার: ঘুম থেকে উঠে সবার আগে মানুষ যেটা খোঁজেন, সেটা মোবাইল ফোন। মোবাইল ফোন ছাড়া এখন জীবন অচল! নিজের সাজপোশাকের সঙ্গে মোবাইলকেও তো একটু আলাদা চেহারা দিতে ভাল লাগে! তাই একই ফোনের জন্য পাল্টে পাল্টে একাধিক ফোন কভার ব্যবহার করতে পছন্দ করেন অনেকেই। বন্ধুত্ব দিবসে বন্ধুকে দিতে পারেন কোনও থিমের বা ফুলের মোটিফ দেওয়া ফোন কভার।

বন্ধুকে দিতে পারেন ফোনের কভার।

বন্ধুকে দিতে পারেন ফোনের কভার। ছবি: শাটারস্টক।

২) ফিটনেস ট্র্যাকার ঘড়ি: বন্ধুকে একটা ফিটনেস ট্র্যাকার ঘড়ি উপহার দিতে পারেন। কোভিডের পর মানুষের মধ্যে শরীর নিয়ে সচেতনতা খানিকটা হলেও বেড়েছে। তা ছাড়া সামনেই পুজো, পুজোর আগে ওজন নিয়ে অনেক বেশি সতেচন হয়ে পড়েন কেউ কেউ। তাই বন্ধুর স্বাস্থ্যের কথতা ভেবে এই উপহারটি তাঁর হাতে তুলে দিলে তিনি খুশিই হবেন।

৩) ব্যাগপ্যাক: মাঝেমধ্যে ছুটি পেলেই আপনার বন্ধু কাঁধে ঝোলা নিয়ে বেরিয়ে পড়তে ভালবাসেন? তা হলে বন্ধুকে একটা ব্যাগপ্যাক উপহার দিয়ে চমকে দিতে পারেন। অনলাইনে এখন বিভিন্ন ইকমার্স সাইটে সেল চলছে, তাই অল্প বাজেট থাকলেও আপনি পছন্দের ব্যাগপ্যাাকটি কিনে ফেলতে পারেন বন্ধুর জন্য।

৪) ফ্রেমবন্দি: বন্ধুর কোনও ছবি আপনার খুব পছন্দের? তা হলে বরং একটু চমক থাকুক উপহারে। বন্ধুর অজান্তেই সেই ছবি জোগাড় করে নিন তাঁর ফেসবুক বা ইনস্টাগ্রাম থেকে। তার পর তা বাঁধিয়ে দিন। নিজের ছবি বাঁধানো অবস্থায় দেখতে অনেকেই পছন্দ করেন। আর তা প্রিয়জনের হাত থেকে পেলে তার অনুভূতিই আলাদা।

৫) অভিনব টিশার্ট: কলকাতা শহরের এমন অনেক ক্যাফে আছে, যেখানে নকশাদার টিশার্ট মেলে পকেটসই দামে। মজার সংলাপ লেখা টিশার্ট কিনে ফেলুন বন্ধুর জন্য। বন্ধুত্ব দিবস উপলক্ষে ইতিমধ্যেই বাজারে এসে গিয়েছে বেশ কিছু নজরকাড়া শব্দবন্ধ লেখা টিশার্ট। তেমন মজার উপহারে বন্ধুত্বও ভরে থাকুক হাসি-আনন্দে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

friendship day Gift Ideas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE