Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Darshana Banik

Darshana Banik: ‘স্কার্ট’চরিত

অভিনেত্রী দর্শনা বণিক প্রথম ছবিতে বোহো স্টাইলের স্কার্ট টপ বেছে নিয়েছেন। একই প্রিন্টের স্কার্ট আর টপ এখন জনপ্রিয়।

দীপান্বিতা মুখোপাধ্যায় ঘোষ
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪১
Share: Save:

সময়ের সঙ্গে অনেক স্টাইলই বদলেছে। কিন্তু স্কার্টের ফ্যাশন আদি ও অকৃত্রিম। বরং সাম্প্রতিক ট্রেন্ডগুলোর মধ্যে স্কার্ট বেশ জনপ্রিয়। করোনাকালে ডিজ়াইনাররা জোর দিচ্ছেন ঢিলেঢালা পোশাকের উপরে। কারণটা মনস্তাত্ত্বিক, যাতে মন-শরীর ব্রিদিং স্পেস পায়। সে ক্ষেত্রে স্কার্টের বিকল্প নেই। মিনি, মিডি, লং— যে কোনও ফর্মেই এই পোশাক আরামদায়ক। এই মুহূর্তে লম্বা এবং বেশি ঘেরের ভারী কাজ করা স্কার্ট পছন্দ করছেন ফ্যাশনিস্তারা। মুড ও অনুষ্ঠান অনুযায়ী স্টাইল বেছে নিন। স্কার্টের সুবিধে হল, যে কোনও চেহারাতেই মানিয়ে যায়। বন্ধুদের সঙ্গে ব্রাঞ্চ পার্টি কিংবা বিয়েবাড়ি, স্কার্ট আপনার সঙ্গী হতে পারে।

যদি ভারী কাজ করা স্কার্ট বাছেন, তা হলে সলিড রঙের টপ বেছে নিন। টেক্সচার্ড ফ্যাব্রিকের টপও বাছতে পারেন। টপের হাতায় বৈচিত্র আনতে রাফ্‌লড, বেল স্লিভ, লেগো মাটন স্লিভ বেছে নিন।

অভিনেত্রী দর্শনা বণিক প্রথম ছবিতে বোহো স্টাইলের স্কার্ট টপ বেছে নিয়েছেন। একই প্রিন্টের স্কার্ট আর টপ এখন জনপ্রিয়। সকালের দিকের অনুষ্ঠানে বা বন্ধুদের সঙ্গে ব্রাঞ্চ পার্টিতে নিশ্চিন্তে এই পোশাক বাছতে পারেন। অ্যাকসেসরি হিসেবে হাতে অনেক ব্যাঙ্গল পরুন। কানে মানানসই দুল আর চুলে সিম্পল বান করে নিন। দেখতে ঝকঝকে লাগবে।

দ্বিতীয় স্কার্টটি বেশ জমকালো প্যাচওয়ার্কের। সান্ধ্য পার্টি থেকে বিয়েবাড়িতেও এই পোশাক পরতে পারেন। উজ্জ্বল রঙের ঘেরওয়ালা স্কার্টের সঙ্গে মডেল বেছে নিয়েছেন ডিপ নেক রাফ্‌লড স্লিভ গোল্ডেন টপ। অনুষ্ঠান অনুযায়ী গয়না বেছে নিন। কানে ভারী দুল, হাতে ব্রেসলেট আর ছোট টিকলি এই পোশাকের সঙ্গে যথেষ্ট।

জ্যামিতিক নকশাও এখন ট্রেন্ডিং। সবুজ ডিপ নেক ক্রপ টপের সঙ্গে একই প্যাটার্নের লং স্কার্ট বেশ স্টাইলিশ দেখাচ্ছে। একই প্যাটার্নের স্কার্ট-টপ পরলে, বেল স্লিভ বা অফ শোল্ডার টপ বেছে নিতে পারেন। এ ক্ষেত্রে মিনিমাল অ্যাকসেসরি বেশি মানানসই।

বিয়ে বাড়ির সাজে স্কার্ট-টপে নিজেকে কী ভাবে স্বতন্ত্র করে তুলবেন তার আদর্শ উদাহরণ দর্শনার চতুর্থ লুক। বেনারসি কাজের স্কার্টের সঙ্গে সাদা শার্ট পরেছেন তিনি। নজর কাড়ছে শার্টের লেগো মাটন স্লিভ। বিয়েবাড়ির সাজ সম্পূর্ণ করেছে ভারী নেকলেস। এই সাজে কানে ছোট কিছু পরতে পারেন বা ফাঁকাও রাখা যায়।

বেনারসি বা ভারী কাজ করা সিল্ক আলমারিতে জমে যায়। সেগুলো দিয়ে এ ভাবে স্কার্ট বানিয়ে ফেলতে পারেন। উপরে সলিড রঙের টপ বেছে নিন। অনেক সময়েই আমরা লেহঙ্গা একবার পরেই আলমারিতে তুলে রাখি। এখন লেহঙ্গাকেও স্কার্টের মতো করে পরার চল হয়েছে। এ ক্ষেত্রে লেহঙ্গার ম্যাচিং ব্লাউজ় আর দোপাট্টা বাদ দিন। বদলে একরঙা কাপড় দিয়ে টপ, ক্রপ টপ বানিয়ে নিন। এতে সাজে একটা ভারসাম্য আসবে, আপনার পুরনো পোশাকও নতুন হয়ে উঠবে।

ছবি: দেবর্ষি সরকার; মেকআপ: অভিজিৎ চন্দ; স্টাইলিং: অঙ্কিতা বন্দ্যোপাধ্যায়; পোশাক: ভার্ব বাই পল্লবী সিংঘি (বোহো স্কার্ট), বন বিবি (প্যাচওয়ার্ক), আরবান পটকা (সবুজ), বিশ্ব বাই পিঙ্কি সিনহা (বেনারসি); জুয়েলরি: প্রিটিয়োস; লোকেশন সৌজন্য: ক্লাব ভর্দে ভিস্তা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Darshana Banik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE