Advertisement
০২ মে ২০২৪
Susmita Chatterjee

ভালবাসার রং লাল

সেই রঙে সেজে উঠলেন অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়। বছরের শুরুতে তাঁর পোশাকে উৎসবের রেশ।

An image of Sushmita Chatterjee

অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

 ঈপ্সিতা বসু
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ০৭:২৮
Share: Save:

রঙের সঙ্গে ঋতুর যোগ সৃষ্টির আদিকাল থেকে। লালের কৌলীন্য উষ্ণতা ছড়ায়। পৌষের শীতের আমেজে লালের শোভা প্রকৃতিতেও রং ছড়ায়। অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়ের পছন্দের তালিকায় একদম উপরের দিকেই রয়েছে লালের উপস্থিতি। তাঁর মতে এই রং যেমন উৎসবের জৌলুস বাড়ায়, তেমনই অনুষ্ঠানের সন্ধেয় যে কোনও নারীর গ্ল্যামারের পারদ হয় উর্দ্ধগামী। আর এখন তো লাল রঙের পোশাক ট্রেন্ডিও বটে। আলিয়া ভট্ট, জাহ্নবী কপূর, কিয়ারা আডবাণীর মতো নায়িকারাও এই পার্টি সিজ়নে লালের উপরে ভরসা রাখছেন। চেরি রঙা লালের প্রাধান্য এ বার ফ্যাশন দুনিয়ায় কায়েম। তার সঙ্গে রয়েছে ক্রিমসন, স্কারলেট, রাস্পবেরি, পার্শিয়ান রেডের হাতছানিও... লালের বৈচিত্র বড় কম নয়।

লং ড্রেস, স্লিটেড ড্রেসে সুস্মিতা যতটা সাবলীল, ততটাই আবার সাহসী এক্সপেরিমেন্টে। এ দিনের ফ্যাশনে পশ্চিমি পোশাকের সঙ্গে বেছে নেওয়া হয়েছে একটি ড্রেপ ড্রেস শাড়িও। উষ্ণতার পারদ নামার সঙ্গে সঙ্গে উৎসবের মরসুমও শুরু হয়ে যায়। আর এ সময়ের সুরটাই এমন যে, তা পার্টির মেজাজ তৈরি করে দেয়। লালের সুবিধে হল, তার সঙ্গে অল্প মেকআপের যতটা সখ্য ততটাই আবার ঠোঁটের গাঢ় রঙের। অ্যাকসেসরিজ়ের বিশেষ প্রয়োজন পড়ে না। উজ্জ্বল এই রংই সব আকর্ষণের গোড়ায়।

সুস্মিতার বেছে নেওয়া পোশাকে রয়েছে বৈচিত্র। প্রথমেই তাঁর পছন্দ হল পোশাকশিল্পী কোমল সুদের প্যানেলড স্প্যাগেটি লং ড্রেসটি। কিউপ্রো স্যাটিন ফ্যাব্রিকের পোশাকটির সঙ্গে রেড লিপসের যুগলবন্দি রীতিমতো আকর্ষক। সামনে ওভারল্যাপিং হাই স্লিট পোশাকে এনেছে সাহসী বার্তা। তবে সুস্মিতার পোশাকটি পছন্দের কারণ হল তার পিছনের কাটের কারণে। খোলা পিঠে যেন আলগোছে পড়ে রয়েছে রুবি পাথরের লেয়ার্ড নেকলেস। “এ ধরনের পোশাক পরতে গেলে নিজের শরীরের যত্ন নেওয়া খুব জরুরি এবং ত্বকেরও,” বললেন সুস্মিতা।

 অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়।

অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

এক্সপেরিমেন্ট করতেও ভালবাসেন এই অভিনেত্রী। তাই শুধু ব্লেজ়ারের সাহচর্যেই তিনি উষ্ণতা ছড়ালেন। বিকিনি টপের সঙ্গে ব্লেজ়ার ক্যারি করতে পারাও খুব সহজ নয়। মালাইকা অরোরা, কিয়ারা আডবাণীকেও বহু পার্টিতে ওভারসাইজ়ড ব্লেজ়ার পরতে দেখা গিয়েছে। চোখে গাঢ় কাজল ও লিপস্টিকের রং সুস্মিতার টকটকে লাল ব্লেজ়ারের সঙ্গে মিশে গিয়েছে।

উষ্ণতার পারদ যেহেতু নামছে, তাই অনুষ্ঠানে পরার জন্য ড্রেপ ড্রেস শাড়ি বেছে নিতে পারেন। ডিজ়াইনার ঋষি ও সৌজিতের এই পোশাকটির বিশেষত্ব হল এক পাশে তার সম্পূর্ণ আলাদা ড্রেপটি। র-সিল্কের তৈরি পোশাকটিতে রয়েছে জর্জেটের উপরে করা এমব্রয়ডারি। বিয়েবাড়িতেও অনায়াসে চলতে পারে এ ধরনের ড্রেপ ড্রেস শাড়ি। চুলে সফট কার্ল এবং হালকা লিপস্টিকেই সুস্মিতার সাজ সম্পূর্ণ হয়েছে।

স্লিটেড ড্রেসটির সঙ্গে খুবই মিনিমাল সাজ রেখেছেন সুস্মিতা। পোশাকের স্লিট সামনের দিকে রয়েছে, যা সচরাচর দেখা যায় না। স্টোনের ব্রেসলেট এবং স্টাড, চুলে সফট কার্ল... এতেই পার্টির জন্য তৈরি সুস্মিতা।

আসলে লাল রঙের পোশাকের সঙ্গে মেকআপ কখনওই উচ্চকিত হবে না। চোখে যদি থাকে গাঢ় কাজল বা স্মোকি আইজ় বেছে নেন, তা হলে ঠোঁটে থাকবে গ্লস বা নুড লিপস্টিক। আবার রেড লিপস আপনার পোশাকের সঙ্গে মানানসই হলে চোখের মেকআপ হবে হালকা। গালে থাকুক ব্লাশারের ছোঁয়া। হেয়ারস্টাইল নির্ভর করবে পোশাকের কাটের উপরে। এ বারের শীতে তাই লালের ছোঁয়ায় আপনিও হয়ে উঠুন মোহময়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE