Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Wedding Cake-cum-Dress

চাইলে কেটে খাওয়াও যাবে কনের পরনের সাদা গাউন! কী দিয়ে বানানো পোশাক? কতই বা তার ওজন?

ক্রেতাদের পছন্দ মতো কেক বানানোর চল হয়েছে এখন। তবে কেকের সরঞ্জাম দিয়ে জামা বানাতে বিশেষ দেখা যায় না।

Image of Wedding Dress and Cake

কেটে খাওয়াও যাবে বিয়ের পোশাক? ছবি- ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০৯
Share: Save:

খ্রিস্টান মতে, বিয়েতে আংটিবদল ও চুম্বনের পর নবদম্পতির কেক কাটার রীতি আছে। ইদানীং ক্রেতাদের পছন্দ মতো বরাত দিয়ে নানা রকম ‘থিম’ কেক তৈরি করান অনেকেই। কিন্তু তাই বলে বিয়ের সাদা গাউনই যে কেটে খাওয়া যাবে, তা স্বপ্নেও ভাবতে পেরেছেন কি? এমনই একটি কেক বানিয়ে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন সুইৎজ়ারল্যান্ডের নাতাশা কলিন কিম ফা লি।

২০১৪ সাল থেকেই নিজের হাতে নানা ধরনের কেক তৈরি করেন নাতাশা। তাঁর নিজস্ব একটি কেক প্রস্তুতকারক সংস্থাও রয়েছে। এর আগে নানা ধরনের অভিনব কেক তৈরি করলেও পরিধানযোগ্য কেক তৈরি করেননি তিনি। সাদা ধবধবে সেই বিয়ের পোশাকটি অবলীলায় গায়ে গলিয়ে ফেলাও যায়। সমাজমাধ্যমে সেই কেকের উপাদান দিয়ে তৈরি পোশাকের ভিডিয়ো পোস্ট হওয়া মাত্রই ১৩ লক্ষ মানুষের নজরে এসেছে। সেখানে দেখা গিয়েছে, কেক তৈরির উপাদান দিয়ে তৈরি ওই পোশাক কেমন ভাবে পরতে হয়, তা দেখাচ্ছেন নাতাশা নিজেই।

কেক-পোশাকের ভিডিয়ো দেখে অবাক অনেকে। নেটমাধ্যমে কেউ লিখেছেন, “কেক কোথায়? এত পুরোটাই বিয়ের পোশাক।” দ্বিতীয় জন লিখেছেন, “আমি হতবাক! কিন্তু এত ভারী পোশাক পরে তিনি হাঁটছেন কী করে?”

সুইৎ‌জ়ারল্যান্ডে চলা ‘ওয়াল্ড ওয়েডিং ফেয়ার’-এ তাবড় ব্যবসায়ীদের সঙ্গে পাল্লা দিয়ে জিতে নিয়েছেন সেরার শিরোপা। প্রায় ১৩২ কেজি ওজনের কেকটি বিশ্বের বৃহত্তম পরিধানযোগ্য কেকের তকমাও পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE