Advertisement
১৭ মে ২০২৪
Death Incident

টিফিনের সময়ে মৃত্যু প্রথম শ্রেণির ছাত্রের, খেলা ভেবে দূরে দাঁড়িয়ে রইলেন শিক্ষকেরা

টিফিন চলাকালীন মৃত্যু হয় প্রথম শ্রেণির এক ছাত্রের। শিশুটিকে লুটিয়ে পড়তে দেখেও খেলা করছে ভেবে ছুটে এলেন না দূরে দাঁড়িয়ে থাকা শিক্ষকেরা।

Image of Death Child.

মৃত শিশুর বাবা-মা স্কুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৩:১২
Share: Save:

স্কুলে টিফিন চলাকালীন অস্বাভাবিক মৃত্যু হল বছর পাঁচেকের এক শিশুর। কিন্তু শিশুটিকে লুটিয়ে পড়তে দেখেও দূরে দাঁড়িয়ে রইলেন শিক্ষকেরা। ঘটনাটি ঘটেছে নিউ জ়িল্যান্ডের একটি প্রাথমিক স্কুলে। মৃত শিশুর বাবা-মা স্কুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

মৃত শিশু পিয়ের লুই প্রথম শ্রেণির ছাত্র ছিল। সকাল ৯টা থেকে স্কুল শুরু হত। ছুটি হত দুপুর ১২টা নাগাদ। পরিবার সূত্রে জানানো হয়েছে, ঘটনার দিন লুই তার বাবার সঙ্গে স্কুলে যায়। তখন সব কিছু স্বাভাবিক ছিল। লুইয়ের মধ্যেও অসুস্থতার কোনও লক্ষণ টের পাননি বাবা-মা।

স্কুলে গিয়ে ক্লাসও করে লুই। দুটো ক্লাসের পরেই টিফিনের ঘণ্টা পড়ে। বাকি বন্ধুদের সঙ্গে স্কুলের মাঠে খেলা করতে যায় সে। সহপাঠীদের সঙ্গে ছুটোছুটি, ভাগ করে টিফিন খাওয়া, হুইহুল্লোড় করছিল লুই। টিফিনের সময়ে শিক্ষকরাও উপস্থিত ছিলেন সেখানে। হঠাৎই লুই মাঠের মধ্যে শুয়ে পড়ে। শিক্ষকেরা দূরে দাঁড়িয়ে ছিলেন। তাঁরা ভেবেছিলেন লুই বোধ হয় খেলাচ্ছলে এমন করছে। সে জন্য আর তাঁরা এগিয়ে যাননি।

অনেক ক্ষণ কেটে গেলেও লুই না ওঠায় সন্দেহ হয় শিক্ষকদের। তাঁরা এগিয়ে গিয়ে দেখেন, হাত-পা ঠান্ডা হয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে চিকিৎসককে খবর দেওয়া হয়। তিনি এসে ওই শিশুকে মৃত বলে ঘোষণা করেন। লুইয়ের বাড়িতে খবর দেওয়া হয়। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ স্পষ্ট হয়। ‘কার্ডিয়াক অ্যারেস্ট’-এর কারণেই মৃত্যু হয় শিশুর। তবে চিকিৎসকদের মতে, দ্রুত চিকিৎসা শুরু করলে হয়তো বাঁচানো যেত ওই শিশুকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE