Advertisement
২৭ এপ্রিল ২০২৪
mobile

Tech Hacks: হাতে খুব কম সময়? যে ৫টি ফন্দিতেই দ্রুত চার্জ হবে আপনার মোবাইল

রিমাইন্ডার থেকে ফিটনেস ট্র্যাকিং, মেসেজ থেকে মেল মুঠোফোনে বন্দি সবই। সেই মুঠোফোন তড়িঘড়ি চার্জ দেওয়ার উপায় জেনে নিন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ১৪:৪৫
Share: Save:

মোবাইল এখন আমাদের বিচরণের সমান্তরাল একটা জগৎ। রিমাইন্ডার থেকে ফিটনেস ট্র্যাকিং, মেসেজ থেকে মেল সবকিছুই বন্দি মুঠোফোনে। মোবাইল ছাড়া চলার কথা আমরা যেন এখন ভাবতেই পারি না। অনেক সময় কোথাও বেরোনোর কিছুক্ষণ আগে হয়তো খেয়াল পড়ল, মোবাইলটা সকাল থেকে চার্জই দেননি! কাজের চাপে বা এটা-ওটা নানা ব্যস্ততার মধ্যে এই অতি আবশ্যিক জিনিসটার কথা ভুলে গিয়েছেন! এখন কী করবেন! এরকম সমস্যা আমাদের হামেশাই হচ্ছে। তাই দেখে নিন চটজলদি মোবাইল চার্জ করার কয়েকটি ফন্দি।
১) চার্জ লাগিয়েও অনেকই তারপর মেল, মেসেজ এই সব করতে থাকেন। কিন্তু দ্রুত চার্জ করতে হলে চার্জ দেওয়ার পর ফোনটা আর ঘাঁটাঘাঁটি করবেন না। এতে কিন্তু সামান্য চার্জ হতেও অনেক সময় লেগে যাবে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

২) মোবাইলে চলতে থাকা অ্যাপগুলির জন্যও অনেক সময়ে খুব ধীরে চার্জ হয়। চার্জ দিতে যাওয়ার আগে দেখে নিন মোবাইলের ব্যাকগ্রাউন্ডে কোনও অ্যাপস চলছে কি না। সেরকম হলে সেগুলি বন্ধ করে দিন।

৩) আপনার কি মোবাইলের ব্রাইটনেস বাড়িয়ে রাখার অভ্যাস? এই অভ্যাস কিন্তু চোখের জন্য ভাল নয়। এমনকি এতে ফোনের ব্যাটারিরও চার্জ জলদি শেষ হয়ে যায়। তাই চার্জ কম থাকলে, চার্জে দিতে যাওয়ার আগে ফোনের পরদার ব্রাইটনেস একদম কমিয়ে দিন।

৪) চার্জ দেওয়ার সময়ে যদি মোবাইলে ইন্টারনেট চালু থাকে, তাহলে কিন্তু খুব ধীরে চার্জ হয়। তাই ইন্টারনেট বন্ধ রাখুন।

৫) যদি খুব প্রয়োজন না থাকে তাহলে মোবাইল ফোন ফ্লাইট মোডে রাখতে পারেন, এতে বেশ তাড়াতাড়িই চার্জ হয়ে যাবে। তবে সবচেয়ে দ্রুত চার্জ করার উপায় ফোন পুরো বন্ধ করে চার্জ দেওয়া। অনেক ক্ষেত্রেই যদিও সেটা সম্ভব হয় না। তবে একবারেই অল্প চার্জ থাকলে ফোন বন্ধ করে কিছুক্ষণের জন্য চার্জ দিলে বেশ খানিকটা চার্জ হয়ে যাবে ফোনের ব্যাটারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mobile Phone Charging Tech
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE