Advertisement
২৫ জুলাই ২০২৪
Viral Video

চালক ছাড়াই ছুটছে গাড়ি! আমেরিকায় বাস্তবের টারজ়ানের খোঁজ পেলেন ভারতীয় তরুণী

চালক ছাড়াই ছুটছে গাড়ি, সেই দৃশ্য ধরা পড়ল ক্যামেরাতেও। সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। ভারতের রন্ধনশিল্পী নেহা দীপক শাহ আমেরিকা থেকে সেই ভিডিয়ো ভাগ করে নিয়েছেন তাঁর অনুরাগীদের সঙ্গে।

The video of Indian influencer\\\\\\\'s review of self-driving taxi in US is going viral now.

খোঁজ মিলল বাস্তবের টারজ়ানের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৪:২৮
Share: Save:

খোঁজ মিলল বাস্তবের টারজ়ানের। শুনতে অবাক লাগলেও চালক ছাড়াই ছুটছে গাড়ি, সেই দৃশ্য ধরা পড়ল ক্যামেরাতেও। সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। ভারতের রন্ধনশিল্পী নেহা দীপক শাহ আমেরিকা থেকে একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন তাঁর অনুরাগীদের সঙ্গে। সেখানে দেখা গিয়েছে, চালক ছাড়াই ট্যাক্সিতে চড়েছেন তিনি। চালক না থাকলেও তিনি গন্তব্যে পৌঁছে গিয়েছেন কোনও রকম ঝুঁকি ছাড়া।

ঠিক ওলা, উব্‌রের মতোই অ্যাপ থেকে একটি ট্যাক্সি বুক করে ছিলেন নেহা। গাড়ি আসার পর অ্যাপ থেকেই গাড়িটি খুলতে হল নেহাকে। গাড়ির দরজা খুলেই অবাক নেহা, চালক ছাড়াই তাঁর দুয়ারে গাড়ি কী ভাবে এল, বুঝেই উঠতে পারলেন না তিনি। মহিলা ভিডিয়োতে বলেন, ‘‘এই গাড়ি দেখে টারজ়ান ছবির কথা মনে পড়ে গেল।’’

টারজ়ান সিনেমায় দেখানো হয়েছিল মৃত্যুর পর অজয় দেবগণের আত্মা এসে তাঁরই বানানো গাড়িটি চালাতেন। চালক ছাড়া গাড়িটিকে দেখে ভয় পেতেন সকলেই। সিনেমার টারজ়ান এখন যেন বাস্তব।

সান ফ্র্যানসিস্কোর অ্যাপ ক্যাব পরিষেবায় এ রকম চালক ছা়ড়া গা়ড়ি পেতে পারেন আপনিও। ইলেকট্রিক গাড়ির পুরোটাই অটোম্যাটিক। গাড়িতে উঠে স্ক্রিনে লেখা ‘স্টার্ট’ বোতামে ক্লিক করতে নিজে থেকেই চলতে শুরু করবে গাড়ি। এই ভিডিয়োটি ভাইরাল হতেই নেটাগরিকরা নানা রকম চর্চা শুরু করেছেন। কেউ লিখেছেন, ‘মহিলাদের জন্য এই প্রকার গাড়ি সত্যিই নিরাপদ।’ কেউ আবার লিখেছেন, ‘প্রযুক্তি এই ভাবে ধীরে ধীরে লোকেদের চাকরি ছিনিয়ে নিচ্ছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE