Advertisement
২৪ মে ২০২৪
Dream Job

অনলাইনে ভিডিয়ো দেখেই এক দিনে ৮০ হাজার টাকা আয়ের সুযোগ! কোথায় মিলবে এমন চাকরি?

চটজলদি পরিশ্রম ছাড়া টাকা উপার্জনের দারুণ সুযোগ এনেছে ইউবিকুইটাস নামে এক সংস্থা। এই সংস্থা এমন ব্যক্তির খোঁজ করছে, যিনি ঘণ্টার পর ঘণ্টা বসে টিকটকে ভিডিয়ো দেখতে পারেন। ঠিক কী কাজ করতে হবে?

video

কেমন যোগ্যতা লাগবে এমন চাকরি পেতে গেলে? ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৪:২২
Share: Save:

আচ্ছা ভেবে দেখুন তো, যদি নাম মাত্র পরিশ্রমে অনেক অনেক টাকা উপার্জন করা যায়! মশকরা নয়, এমন ব্যাপার সত্যিই ঘটেছে। তেমন পরিশ্রম ছাড়াই চটজলদি টাকা উপার্জনের দারুণ সুযোগ এনেছে ইউবিকুইটাস নামে একটি প্রভাবী বিপণন সংস্থা। এই সংস্থা এমন ব্যক্তির খোঁজ করছে, যিনি ঘণ্টার পর ঘণ্টা বসে টিকটকে ভিডিয়ো দেখতে পারেন। এই কাজের জন্য সংস্থা যোগ্য ব্যক্তিকে ঘণ্টায় ১০০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮, ২৯০ টাকা) বেতনও দেবে। এক দিনে মোট ১০ ঘণ্টা এই কাজ করতে হবে।

সংস্থার তরফে বিজ্ঞাপনে বলা হয়েছে অনলাইনে নতুন কী কী ট্রেন্ড চলছে, তা দেখার জন্যই যোগ্য ব্যক্তির খোঁজ চাইছে তারা। ভিডিয়োতে কী নতুন কারসাজি করা যায়, কোন ভিডিয়োগুলি মানুষ বেশি পছন্দ করছেন, কোন গানের উপর বেশি ভিডিয়ো চলছে, এই সব বিষয় সমীক্ষা চালানোই হবে ওই ব্যক্তির কাজ!

স্বপ্নের চাকরিতে আবেদন করার জন্য প্রার্থীকে সবার আগে ইউবিকুইটাসের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে হবে। তার পর একটি আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনপত্রের একটি কলামে তাঁকে লিখতে হবে যে, তিনি কেন এই চাকরির জন্য যোগ্য।

আবেদনকারীর বয়স ১৮ বছরের উপরে হতে হবে, তাঁর টিকটকেও অ্যাকাউন্ট থাকতে হবে। ৩১ মে এই চাকরির জন্য আবেদন করার শেষ দিন। ইউবিকুইটাসের নিজস্ব ওয়েবসাইটে গিয়েই চাকরির আবেদন করা যাবে।

তবে ভারতের বাসিন্দারা অবশ্য এই কাজের জন্য আবেদন করতে পারবেন না। কারণ, ভারতে টিকটক অ্যাপের ব্যবহার পুরোপুরি নিষিদ্ধ। তাই এই চাকরিতে তাঁরাই আবেদন করতে পারবেন, যাঁদের দেশে টিকটক ব্যবহারের উপর কোনও নিষেধাজ্ঞা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE