Advertisement
১৩ জুন ২০২৪
Adults Only Restaurant

বড়দের রেস্তরাঁয় কেন ব্রাত্য শিশুরা? কারণ জানার পর অভিভাবকদের প্রতিক্রিয়া কী?

খুদেরা কেন ঢুকতে পারবে না ওই রেস্তরাঁয়?

Image of Restaurant

ছোটরা যেতে পারবে না কেন? ছবি- ফেসবুক

নিজস্ব সংবাদদাতা
নিউ জার্সি শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৬
Share: Save:

১০ বছরের কম বয়সি কোনও শিশুকেই ঢুকতে দেওয়া হবে না রেস্তরাঁয়। নিউ জার্সির এক জনপ্রিয় রেস্তরাঁয় এমনই নিয়ম চালু হল। ‘দ্য নেটিস্‌ হাউস অফ স্প্যাগেটি’ তাদের সমাজমাধ্যমের পাতায় সে কথা ঘোষণাও করে দিয়েছে।

রেস্তরাঁর পক্ষ থেকে বলা হয়েছে, “আমরা সকলেই শিশুদের ভালবাসি। জানি খাবারের ব্যাপারে তারাও সমান উৎসাহী। কিন্তু এই রেস্তরাঁয় তাদের ভাল লাগে এমন কিছু আলাদা করে আয়োজন করা সম্ভব নয়। যথেষ্ট জায়গার অভাব, তীব্র আওয়াজ, খুদেদের চেয়ে উঁচু চেয়ার— কোনওটিই তাদের জন্য উপযুক্ত নয়। এ ছাড়াও এই ছোট্ট জায়গার মধ্যে দুরন্ত বাচ্চাদের দস্যিপনা সামাল দেওয়ার মতো এত কর্মীও আমাদের নেই।”

Image of Social Post from Restaurant

সমাজমাধ্যমে দেওয়া সেই পোস্ট। ছবি- ফেসবুক

আপাতত শীতকালীন ছুটি শেষে যে দিন রেস্তরাঁ খুলবে, অর্থাৎ, ৮ মার্চ থেকেই চালু হবে এই নিয়ম। লেখা হয়েছে, “আমরা জানি, এই সিদ্ধান্তে অনেকেই আমাদের রেস্তরাঁ থেকে মুখ ফিরিয়ে নেবেন। বিশেষ করে যাঁরা শান্ত, ভদ্র বাচ্চা, তাদের মনে খারাপ ধারণাও তৈরি হতে পারে আমাদের সম্পর্কে।”

সমাজমাধ্যমে এই খবর ছড়িয়ে পড়া মাত্রই ভেসে এসেছে নানা রকমের মন্তব্য। কেউ লিখেছেন, “দারুণ ভাবনা! এক টেবিলে বসে অন্য টেবিলের জিনিস, খাবার টানাটানি করা বাচ্চা এবং তাদের অভিভাবকদের সামলানো খুবই কঠিন।” আবার ৫ বছর বয়সি এক শিশুর মা লিখেছেন, “কোনও বাচ্চা অশান্ত বা অভদ্র যেমনই হোক, তাদের অভিভাবকদের এই ভাবে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়া মানে, তাদের অপমান করা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

adult Restaurant ban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE