Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Long Hair

চুলের দৈর্ঘ্য পাঁচ ফুট, হাঁটতে গেলে হোঁচট খান, ‘বাস্তবের র‍্যাপানজেল’ কী ভাবে যত্ন নেন চুলের?

দীর্ঘ চুল নিজেরই পায়ে বেধে যায়। এ যেন রূপকথার পাতা থেকে উঠে আসা আর এক র‍্যাপানজেলের কাহিনি।

রাশিয়ার বাসিন্দা জেনেভিয়েভ ডোভের লম্বা চুলের কাহিনি এখন মুখে মুখে ঘুরছে। 

রাশিয়ার বাসিন্দা জেনেভিয়েভ ডোভের লম্বা চুলের কাহিনি এখন মুখে মুখে ঘুরছে।  ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১১:০৩
Share: Save:

চুলের দৈর্ঘ্য প্রায় পাঁচ ফুট। হাঁটার সময়ে পায়ে জড়িয়ে যায় চুল। শ‍্যাম্পু করলে চুল শুকোতে সময় লাগে পাক্কা দুু’দিন। শেষ কবে চুলে কাঁচি চালিয়েছেন, তা-ও মনে করতে পারেন না। রাশিয়ার বাসিন্দা জেনেভিয়েভ ডোভের লম্বা চুলের কাহিনি এখন মুখে মুখে ঘুরছে।

রূপকথার গল্পে রাজকুমারী র‍্যাপনজেলের দীর্ঘ চুল বেয়ে প্রাসাদে উঠতেন তাঁর প্রেমিক। সে গল্প কমবেশি সকলেরই জানা। জেনেভিয়েভ যেন সেই বাস্তবের র‍্যাপানজেল। ‘ট‍্যাঙ্গেলড’ ছবির সেই মুখ‍্য চরিত্রের মাথায় ছিল দীর্ঘ চুল। ইনস্টাগ্রামে জেনেভিয়েভের দীর্ঘ চুলের অনুরাগীর সংখ‍্যা এক লক্ষ ছাড়িয়েছে। জেনেভিয়েভের চুল শুধু লম্বাই নয়, সুন্দরও। ঝলমলে এবং উজ্জ্বল। জেনেভিয়েভের ইনস্টাগ্রামে উঁকি দিলেই দেখা যাবে সেই চুলের সৌন্দর্য। অনুরাগীদের জন‍্য নিজের বিভিন্ন ভিডিয়ো তৈরি করেন তিনি। অনেকেই মাঝেমাঝে তাঁর চুলের পরিচর্যার রুটিন জানতে চান। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম ভিডিয়োতে সে কথা জানিয়েছেন জেনেভিয়েভ।

তিনি জানিয়েছেন, র‍্যাপানজেল তাঁর অনুপ্রেরণা। ছোটবেলায় পড়া এই চরিত্রটির মতো হতে চেয়েছিলেন। তাই চুল কাটতেন না। তবে লম্বা চুল সামলানো সহজ নয়। পরিচর্যার একটা ঝক্কি তো রয়েছেই। সেই সঙ্গে অনেক কিছু থেকে নিজেকে দূরে রাখতে হয়। জেনেভিয়েভও তেমনটা করে থাকেন। চুল ভাল রাখতে ধূমপান করেন না। করেন না মদ‍্যপানও। প্রতি দিন সময় নিয়ে চুল আঁচড়ান। তাতে মাথার ত্বকের রক্ত চলাচল সচল থাকে। চুলও স্বাস্থ‍্যেজ্জ্বল হয়ে ওঠে। জেনেভিয়েভের মতে, স্বাস্থ‍্যকর জীবনযাপনে ভাল থাকে চুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Long Hair Care Tips Bizzare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE