Advertisement
০২ মে ২০২৪
Dating Tips

ডেটিং অ্যাপে কেউই আপনাকে পছন্দ করছেন না? কোন কোন ভুল শুধরে নিতে হবে

আপনি কি সদ্য ডেটিং সাইটে নাম লিখিয়েছেন? অচেনা কাউকে ডেট করার আগে জেনে নিন, কী কী করতে পারেন এবং কোন আচরণ একেবারেই কাম্য নয়।

Tips to improve your dating app etiquette.

আপনি কি সদ্য ডেটিং সাইটে নাম লিখিয়েছেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৭:২১
Share: Save:

তরুণ প্রজন্মের মধ্যে অনলাইন ডেটিংয়ের চল বেড়েছে বেশ কিছু বছর ধরেই। মনের মানুষের খোঁজে ডেটিং সাইটে নাম লেখালে সে যেন এক অন্য জগৎ। হাজার হাজার নারী/পুরুষের মধ্যে যিনি আপনার নজর কাড়বেন, তাঁর সঙ্গে কথা বলার সুযোগও পাবেন। কিন্তু বাস্তবে পছন্দের মানুষের সামনে গিয়ে মনের কথা বলতে অনেকেই স্বচ্ছন্দ বোধ করেন না। তবে অনলাইনে তাঁরা বেশ সাবলীল। আপনি কি সদ্য ডেটিং সাইটে নাম লিখিয়েছেন? অচেনা কাউকে ডেট করার আগে জেনে নিন, কী কী করতে পারেন এবং কোন আচরণ একেবারেই কাম্য নয়।

অন্য প্রান্তের অচেনা মানুষটির মন জয় করতে কী কী করবেন?

১) কারও সঙ্গে কথা বলতে চাইলে এক বার বার্তা পাঠানোর পর অন্তত ৩-৪ ঘণ্টা সময় দিন উত্তরের জন্য। সঙ্গে সঙ্গে উত্তরের আশা না করাই ভাল। তাঁকে বার বার মেসেজ করে বিরক্ত করলে তিনি প্রথম থেকেই আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন।

২) উল্টো দিকের মানুষটির উত্তর আসার পর তাঁকে খুব বেশি অপেক্ষা না করানোই ভাল। ২৪ ঘণ্টার মধ্যে অবশ্যই আবার কথা বলুন তাঁর সঙ্গে।

৩) ফোন নম্বর চাওয়ার বিষয়ে অতিরিক্ত আগ্রহ দেখাবেন না। প্রথম ক’দিন ডেটিং সাইটেই কথা বলুন।

৪) কারও সঙ্গে কথা বলতে শুরু করলে নিজেকে বেশি জাহির করবেন না। অন্য প্রান্তের মানুষটির পছন্দ-অপছন্দের বিষয়ে জানার আগ্রহ দেখান। সারা ক্ষণ নিজের সম্পর্কে বলে চললে তিনি আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন।

Tips to improve your dating app etiquette.

তরুণ প্রজন্মের মধ্যে অনলাইন ডেটিংয়ের চল বেড়ছে বেশ কিছু বছর ধরেই। ছবি: সংগৃহীত।

৫) প্রথমেই দেখা করার জন্য উদ্গ্রীব হবেন না। আগে পছন্দের মানুষটিকে জানার চেষ্টা করুন। তাঁকে বিভিন্ন রকম প্রশ্ন করুন। তাঁকে খুশি করার জন্য তাঁর ভাল দিকগুলি নিয়ে আলোচনা করুন। এ ভাবে আগে মনের মানুষের মন জয় করুন। তার পরেই দেখা করার প্রস্তাব দিন।

৬) আর কথা এগোতে না চাইলে স্পষ্ট ভাবে জানিয়ে দিন। অযথা কারও সময় নষ্ট করবেন না।

৭) আপনি অ্যাকাউন্টে কী ছবি ব্যবহার করছেন, সেটা গুরুত্বপূর্ণ। যে ছবিতে আপনি ছাড়াও আরও অনেকে রয়েছেন, তা কখনওই ‘প্রোফাইল পিকচার’ করবেন না। এতে আপনার প্রতি অন্যদের বিরূপ ধারণা তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

date Online Dating Tips Relationship Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE