Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Make up

Makeup Tips: মেকআপ করার কিছুক্ষণের মধ্যেই কি সাজ নষ্ট হয়ে যাচ্ছে? মেনে চলুন কিছু নিয়ম

খুব যত্ন করে অনেকটা সময় নিয়ে মেকআপ করলেন। অথচ কিছু ক্ষণের মধ্যেই সব সাজ ভেস্তে গেল। কোন ভুলগুলির জন্য এমন হয়?

কৃতী স্যানন।

কৃতী স্যানন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪০
Share: Save:

অনেক ক্ষণ ধরে মন দিয়ে মেকআপ করলেন। অথচ বাড়ি থেকে বেরোনোর আধ ঘণ্টার মধ্যেই সব সাজ ভেস্তে গেল। ফাউন্ডেশন ফেটে গেল, কাজল মুছে গেল, লিপস্টিক এলোমেলো হয়ে গেল। এমন হলে কার-ই বা ভাল গেল? যত্ন করে সাজার সময়ে কিছু ছোটখাটো ভুল করে ফেলছেন। সেই জন্যেই মেকআপ এত তাড়াতাড়ি নষ্ট হয়ে যাচ্ছে। কী করে সাজলে অনেক ক্ষণ ঠিক থাকবে, জেনে নিন।

প্রাইমার

ফাউন্ডেশন লাগানোর আগে একটা প্রাইমার লাগানো অত্যন্ত জরুরি। না হলে খুব তাড়াতাড়ি ফাউন্ডেশন ফেটে যাবে এবং ত্বকও দেখতে অস্বাভাবিক লাগবে। টিন্টেড ময়েশ্চারাইজারও ব্যবহার করতে পারেন প্রাইমার হিসেবে।

লিপ লাইনার

ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে কাছাকাছি রঙের একটি লিপ পেন্সিল দিয়ে ঠোঁটের আউটলাইন করে নেওয়া প্রয়োজন। নয়তো তাড়াতাড়ি লিপস্টিকের রং এদিক ওদিক হয়ে যেতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আরও পড়ুন:
আরও পড়ুন:

সেটিং স্প্রে

মেকআপ হয়ে গেলে একটি সেটিং স্প্রে ব্যবহার করা অবশ্যই প্রয়োজন। না হলে দীর্ঘ ক্ষণ মেকআপ একই রকম থাকবে না। যে কোনও ভাল ব্র্যান্ডের সেটিং স্প্রে ব্যবহার করতে পারেন।

ফাউন্ডেশন

অনেক ক্ষণ চলবে এমন ফাউন্ডেশন বেছে নিন। এখন অনেকেই এইচ ডি ফাউন্ডেশন ব্যবহার করেন। কিন্তু সেগুলি ক্যামেরার সামনেই ভাল লাগে। শীতাতপ নিয়ন্ত্রিত ঘর ছেড়ে বেরোলেই মেকআপ ফাটা শুরু করবে। তাই অনেক ক্ষণের জন্য সাজ ভাল রাখতে চাইলে এইচডি’র বদলে ‘লং লাস্টিং’ ফাউন্ডেশনগুলির মধ্যে বেছে নেওয়াই ভাল।

চোখের মেকআপ

বাকি মুখের মতো চোখেও আই প্রাইমার লাগাতে পারেন। তা হলে আই শ্যাডো অনেক বেশি সময় পর্যন্ত ঠিক থাকবে। তা ছাড়া ওয়াটারপ্রুফ মাস্কারা আর আইলাইনার অবশ্যই ব্যবহার করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.