Advertisement
০২ মে ২০২৪
Instagram

টাকা দিলেই ইনস্টাগ্রামে বাড়বে ফলোয়ার সংখ্যা! ফাঁদে পা দিয়ে ৫৫ হাজার টাকা খোয়াল স্কুলছাত্রী

টাকা দিলেই যে ইনস্টাগ্রামে অনুগামীদের সংখ্যা বাড়ানো যায়, তা এখন সকলেরই জানা। কিন্তু সেই দেওয়ার ফাঁদে পা দিয়েছিল ১৬ বছর বয়সি তরুণী। খোয়াতে হল বেশ কয়েক হাজার টাকা।

Symbolic Picture of Instagram.

ইনস্টাগ্রাম-সহ বেশ কয়েকটি সমাজমাধ্যমে বেশ সক্রিয় ওই কিশোরী। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৭:৪২
Share: Save:

ইনস্টাগ্রামে ‘ফলোয়ার’ বাড়িয়ে দেওয়ার ফাঁদে পা দিয়ে আর্থিক প্রতারণার শিকার হল ১৬ বছর বয়সি এক কিশোরী। মুম্বইয়ের বাসিন্দা ওই কিশোরীর অভিভাবক থানায় অভিযোগ দায়ের করেছেন। গোটা ঘটনাটির তদন্তে নেমেছে পুলিশ।

ইনস্টাগ্রাম-সহ বেশ কয়েকটি সমাজমাধ্যমে বেশ সক্রিয় ওই কিশোরী। কিন্তু নিজের কোনও মোবাইল ফোন নেই। তাই বাবার ফোন থেকেই ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট খোলে সে। কয়েক দিন আগে সোনালি সিংহ নামের একটি প্রোফাইল থেকে তার কাছে ‘ফলো রিকোয়েস্ট’ আসে। ওই নাবালিকা সেই আবেদন গ্রহণ করে। তার পর থেকেই বেশ কথাবার্তা চলতে থাকে দু’জনের। কথায় কথায় ওই কিশোরী সোনালিকে জানায়, যে তার অনুগামীর সংখ্যা খুবই কম। সোনালি তখন জানান, পঞ্চাশ হাজার ফলোয়ার চাইলে তাকে ৬ হাজার টাকা দিতে হবে। তিনি অনুগামীর সংখ্যা বাড়িয়ে দেবেন। কিন্তু ওই কিশোরী বাবার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অনলাইন টাকা আদানপ্রদান করা অ্যাপের মাধ্যমে মাত্র ৬০০ টাকা পাঠায়। এই টাকায় ১০ হাজারের বেশি ফলোয়ার বাড়ানো যাবে না, বলে জানান সোনালি।

এক দিন পেরিয়ে যাওয়ার পরেও একটিও ফলোয়ার না বাড়ায় সোনালির কাছে টাকা ফেরত চায় কিশোরী। কিন্তু সোনালি জানায়, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অল্প পরিমাণ টাকা অন্য কোনও অ্যাকাউন্টে যাচ্ছে না। তাই টাকা ফেরত দিতে পারছেন না। তিনি ওই কিশোরীকে বলেন, সে যেন তার বাবার অ্যাকাউন্টে যত টাকা আছে পুরোটা পাঠিয়ে দেয়। তার পর ৬০০ টাকা সহ বাকি টাকাটা তিনি ফেরত দিয়ে দেবেন। সোনালির কথা বিশ্বাস করে ৫৫ হাজার টাকা সোনালির অ্যাকাউন্টে পাঠিয়ে দেয় ওই কিশোরী। সে নিশ্চিত ছিল, পুরো টাকাটাই ফেরত চলে আসবে। কিন্তু পরের দিন তার বাবা দেখতে পান, ব্যাঙ্কে কোনও টাকা নেই। তিনি মেয়েকে জিজ্ঞাস করেন। তখনই পুরোটা খোলসা করে সেই কিশোরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Instagram Followers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE