Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Life Hacks

Skincare Tips: ত্বকের নানা রকম সমস্যায় হয়রান? ভরসা রাখুন ঠাকুমা-দিদিমাদের গোপন টোটকায়

নানা রকম ত্বকের সমস্যায় ভুগছেন? দুশ্চিন্তা না করে ঠাকুমা-দিদিমার কথা মতো কাজ করুন। দেখবেন সমস্যা অনেকটাই মিটে যাচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ১৬:০৮
Share: Save:

ঠোঁটে কালচে ছোপ? ত্বক প্রাণহীন দেখাচ্ছে? রোদে বেরিয়ে রং পুড়ে গিয়েছে? আপনার সমস্যা যা-ই হোক সমাধান অনেক সময়ে থাকে আমাদের হেঁশেলই। এক গাদা টাকা খরচ করে নামী-দামি প্রসাধনী কেনারও প্রয়োজন নেই। আবার সব সমস্যার জন্য ত্বকের বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ারও প্রয়োজন নেই। ভরসা রাখুন ঠাকুমা-দিদিমাদের টোটকায়। তাঁরা অনেক কাল ধরেই আমাদের নানা সময়ে নানা রকম উপদেশ দিয়ে এসেছেন। আমরা অবশ্যে অনেক কথাই উপেক্ষা করে এসেছি। কিন্তু মন দিয়ে যদি তাঁদের টোটকাগুলি মানা যায়, তা হলে অনেক সমস্যাই দূর হতে পারে।

সবচেয়ে বেশি কোন টোটকাগুলি কার্যকর? সবচেয়ে সহজে কোনগুলি মানা যায়? রইল তেমনই কিছু গোপন টোটকার তালিকা।

১। মসৃণ ত্বকের জন্য দই

প্রিয়ঙ্কা চোপড়া থেকে কিয়ারা আডবাণী— বহু তারকা ভরসা রাখেন এই টোটকায়। একটু দই, লেবুর রস, মধু এবং এক চিমটে হলুদ গুলে যদি মুখে লাগান, অনেক সমস্যা দূর হবে নিমেষেই। এই ধরনের ফেসপ্যাক মুখ উজ্জ্বল করে এবং ক্লান্ত ভাব দূর করে। চটজলদি মুখে জেল্লা আনতে এই টোটকা অব্যর্থ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২। কালচে ঠোঁট

সামান্য চিনি এবং কফি পাউডারের সঙ্গে লেবুর রস এবং নারকেল তেল মিশিয়ে একটি স্ক্রাব তৈরি করে নিন। সপ্তাহে দু’বার এই স্ক্রাব ব্যবহার করুন ঠোঁটে। ঠাকুমা-দিদিমাদের এই টোটকায় খুব তাড়াতাড়ি নরম, গোলাপি ঠোঁট ফিরে পাবেন।

৩। বেসন দিয়ে মুশকিল আসান

একটু বেসন আর দই দিয়ে তৈরি হবে অসাধারণ ব্লিচিং প্যাক। মুখে নিয়মিত লাগালে রং উজ্জ্বল তো হবেই, তা ছাড়াও মুখের অবাঞ্ছিত লোম তুলে ফেলতেও সাহায্য করবে।

৪। নিমপাতার স্পট ট্রিটমেন্ট

ব্রণ হয়েছে? বার বার হাত না দিয়ে নিম-চন্দন একসঙ্গে বেটে ব্রণ উপর লাগিয়ে রাখুন। সারা রাত লাগিয়ে রাখলে, সকালে উঠে দেখবেন ব্রণর লালচে ফোলা ভাব অনেকটাই কমে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Life Hacks Kitchen Tips Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE