Advertisement
১১ মে ২০২৪
App Cab

App Cab Cancellation: যাত্রা বাতিল করা কমাতে আগে থেকেই গন্তব্য দেখতে পাবেন অ্যাপ ক্যাব চালকরা

এ বার চালকদের বুকিং গ্রহণ করার আগেই গন্তব্য দেখানোর সিদ্ধান্ত নিল অ্যাপ ক্যাব সংস্থা উবের। ফলে যাত্রা বাতিল করার সংখ্যা বলেই মত তাদের।

উবের কি এ বার থেকে আর যাত্রা বাতিল করবে না?

উবের কি এ বার থেকে আর যাত্রা বাতিল করবে না? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৩:৪৬
Share: Save:

অ্যাপ ক্যাব বুক করার পর গন্তব্য শুনে যাত্রা বাতিল করে দেন অনেক চালক। আর তাতে সমস্যায় পড়েন বহু যাত্রী। এই বিড়ম্বনায় লাগাম টানতে এ বার চালকদের বুকিং গ্রহণ করার আগেই গন্তব্য দেখানোর সিদ্ধান্ত নিল অ্যাপ ক্যাব সংস্থা উবের। এ ছাড়াও চালকদের সুবিধার্থে আরও এক গুচ্ছ পরিকল্পনা নেওয়ার কথা ঘোষণা করেছে তারা।

সাম্প্রতিক একটি বিজ্ঞপ্তিতে উবের কর্তৃপক্ষ জানিয়েছেন, স্বচ্ছতা বাড়াতে এবং যাত্রী ও চালকদের হতাশা দূর করতে, ভারত জুড়েই চালকরা যাত্রা গ্রহণ করার আগে গন্তব্য দেখতে সক্ষম হবেন। ২০২২ সালের মে মাসে পরীক্ষামূলক ভাবে এই পদ্ধতি চালু করেন তাঁরা। কর্তৃপক্ষের দাবি, এই পরিকল্পনা গ্রহণের পর যাত্রা বাতিলের সংখ্যা হ্রাস পেয়েছে উল্লেখযোগ্য হারে। পাশাপাশি এত দিন চালকরা নির্দিষ্ট সংখ্যক যাত্রাই বাতিল করতে পারতেন। এ বার সেই ঊর্ধ্বসীমাও উঠে যাবে বলে খবর উবের সূত্রে।

জ্বালানির মূল্যবৃদ্ধির সঙ্গে মোকাবিলা করতে, উবের চালকদের পাওনা ১৫ শতাংশ বাড়িয়েছে। পাশাপাশি দীর্ঘ দূরত্ব ভ্রমণ করার ক্ষেত্রে চালকদের উপযুক্ত পারিশ্রমিক দেওয়ার কথাও ঘোষণা করেছে অ্যাপ ক্যাব সংস্থাটি। অনলাইনে ভাড়া মেটানোর ক্ষেত্রে চালকরা যাতে আরও সহজে নিজেদের প্রাপ্য টাকা পান, তার জন্যেও বিশেষ ব্যবস্থা নিতে চলেছে সংস্থাটি। চালকরা এক বার যাত্রা গ্রহণ করলে যাত্রীরা নগদ অর্থ প্রদান করবেন না অনলাইনে টাকা দেবেন জানতে পারবেন তা-ও।

তবে সংস্থাটি যাই বলুক, নিত্যযাত্রীদের একাংশ কিন্তু যাত্রা বাতিলের সংখ্যা কমে যাওয়ার তথ্য মানতে নারাজ। সফটওয়্যার সংস্থার কর্মী প্রেরণা ঘটক জানান, সকালের দিকে অফিসে যেতে গেলে গড়ে তিন থেকে চার বার যাত্রা বাতিল করে দেন চালকরা। একই অভিজ্ঞতা চিকিৎসক সৌরভ দাসেরও। হাসপাতাল থেকে বাড়ি ফিরতে অনেক সময় চড়তে হয় অ্যাপ ক্যাবে। এখনও একাধিক বার চালকরা যাত্রা বাতিল করে দেন বলে মত তাঁরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cab Uber Cancellation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE