Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Uttar Pradesh

ঠিক করে টাকা গুনতে পারেছেন না বর, লজ্জায় মাঝপথেই বিয়ে ভাঙলেন কনে

পড়াশোনা একটু কম জানলেও চলে, কিন্তু টাকাও গুনতে পারবেন না? তা হলে কী করে তাঁর সঙ্গে সংসার করা যাবে, কনের মনে দ্বিধা জাগল।

টাকা গুনতে না পারলে কী করে তাঁর সঙ্গে সংসার করা যাবে?

টাকা গুনতে না পারলে কী করে তাঁর সঙ্গে সংসার করা যাবে? ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৭:১১
Share: Save:

জীবনসঙ্গী কেমন হবেন, তা নিয়ে উল্টো দিকের মানুষটির মনে আগে থেকেই নানা রকম ছবি থাকে। মনে আঁকা ছবিটির মতো সঙ্গীর আচার-ব্যবহার, দোষ-গুণ কিছু ক্ষেত্রে মিলে যায়, আবার কোনও ক্ষেত্রে এর অন্যথা যে হয় না, তা-ও নয়। যেমন হয়েছে উত্তরপ্রদেশের ফারুক্কাবাদের বাসিন্দা রিতা সিংহের। পরিবারের তরফে দেখাশোনা করেই বিয়ের দিন ধার্য করা হয় তাঁর। মাঝে সরাসরি আর দেখাসাক্ষাৎ হয়নি হবু বর-কনের।

কিন্তু সমস্যা শুরু হয় বিয়ের মণ্ডপে। বিয়ের রীতি-রেওয়াজ চলাকালীন পুরোহিত বরের হাতে একতোড়া ১০ টাকার নোট ধরিয়ে গুনে দিতে বলেন। কিন্তু টাকা গুনতে গিয়ে বার বার তিনি ভুল করেন। হবু বরকে দেখে সন্দেহ হয় কনের। মাঝপথে বিয়ের মণ্ডপ ছেড়ে রিতা পরিবারের সকলকে ডেকে পাঠান। তাঁদের কাছে ঘটনা বিস্তারিত শুনে, আবারও ১০ টাকার ৩০টি নোট বরকে গুনতে দেওয়া হয়। কিন্তু এ বারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে।

তৎক্ষণাৎ বিয়ে ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেন রিতা। এমন সিদ্ধান্তে দুই পরিবারে হাতাহাতি শুরু হলে পরিস্থিতি সামাল দিতে স্থানীয়রা পুলিশে খবর দেন।

রিতার পরিবারের তরফে জানানো হয়েছে, চেনাজানা সূত্রে বিয়ের সম্বন্ধ হওয়ায়, তাঁরা পাত্রের সম্বন্ধে খোঁজখবর নেওয়ার তেমন সুযোগ পাননি। তাঁর যে মানসিক সমস্যা রয়েছে সে কথা মেয়ের বাড়ির কাছে গোপন করেই বিয়ে পাকা করেছিলেন পাত্রপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE