Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bizarre News

মাছির উৎপাতে বৌ পালাচ্ছে, ঘরে ঘরে বিয়ে ভাঙার গল্প, যোগীর ‘উত্তম’ প্রদেশে নতুন জ্বালা

নতুন বৌ বিয়ে করে শ্বশুরবাড়িতে আসছেন বটে, কিন্তু তাঁরা প্রত্যেকেই কয়েক দিনেই বাপের বাড়ি ফেরত চলে যাচ্ছেন। ভাবছেন তো, কী এমন হচ্ছে তাঁদের সঙ্গে?

কারও বিয়ে ঠিক হয়েও ভেঙে যাচ্ছে, কারও আবার হচ্ছেই না।

কারও বিয়ে ঠিক হয়েও ভেঙে যাচ্ছে, কারও আবার হচ্ছেই না। ছবি: প্রতীকী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৬:২৯
Share: Save:

উত্তরপ্রদেশের হারদোই জেলার আহিরোরি ব্লকের গ্রামগুলি এক আজব সমস্যার মুখোমুখি হয়েছে। সেই গ্রামগুলিতে নতুন বৌ বিয়ে করে শ্বশুরবাড়িতে আসছেন বটে, কিন্তু তাঁরা প্রত্যেকেই কয়েক দিনেই বাপের বাড়ি ফেরত চলে যাচ্ছেন। ভাবছেন তো, কী এমন হচ্ছে তাঁদের সঙ্গে? উত্তরটা হল মাছির উপদ্রব!

বাধাইয়ান পুরওয়া গ্রামের প্রায় ছয় জন বধূ মাছির জ্বালায় বিরক্ত হয়ে এক বছরের মধ্যে তাঁদের বাপের বাড়ি ফিরে গিয়েছেন। স্বামীরা গিয়ে তাঁদের ফিরিয়ে আনার নানাবিধ চেষ্টা করলেও লাভের লাভ কিছুই হয়নি। সব বৌ-ই শ্বশুরবাড়ি ফিরে যেতে নারাজ।তাঁরা জেদ ধরে বসে আছেন যে, স্বামীদের হয় গ্রাম বদল করতে হবে, নয়তো তাঁদের বিয়ের কথা ভুলে যেতে হবে, শর্ত এমনই।

বাধাইয়ান পুরওয়া, কুইয়ান, পট্টি, দেই, সালেমপুর, ফতেপুর, ঢাল পুরওয়া, নয়া গাঁও, দেওরিয়া এবং একঘরা গ্রামগুলির বাসিন্দারা সবাই মাছির উপদ্রবে অতিষ্ঠ!

এই গ্রামগুলির বিবাহিত পুরুষরা হতাশায় ভুগছেন তাঁদের বৌরা বাপের বাড়ি চলে যাচ্ছে বলে। অন্য দিকে, অবিবাহিতদেরও মাথায় হাত! কেউ-ই বিয়ে করতে রাজি হচ্ছে না তাঁদের।

গ্রামগুলির বিবাহিত পুরুষরা  হতাশায় ভুগছেন তাঁদের বৌরা বাপের বাড়ি চলে যাচ্ছেন বলে।

গ্রামগুলির বিবাহিত পুরুষরা হতাশায় ভুগছেন তাঁদের বৌরা বাপের বাড়ি চলে যাচ্ছেন বলে। ছবি: শাটারস্টক।

গ্রামবাসীনরা মাছির জ্বালায় বেশ সমস্যায় পড়েছেন। কারও বিয়ে ঠিক হয়েও ভেঙে যাচ্ছে, কারও আবার হচ্ছেই না। ২০১৪ সালে গ্রামে একটি পোলট্রি ফার্ম খুলেছিল গ্রামে। তার পর থেকেই শুরু হয়েছে সমস্যা। এই বছর গ্রামে কোনও বিয়েই হয়নি। গ্রামবাসীরা সরকারি দৃষ্টি আকর্ষণের জন্য গ্রামের বাইরে গিয়ে প্রতিবাদও শুরু করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE