Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Viral

Viral: চুমুকে চমক! প্রেসার কুকারে তৈরি হচ্ছে লোভনীয় কফি, দেখে নিন ভাইরাল ভিডিয়ো

শীতকাল আর কফি যেন ‘শোলে’ ছবির জয় আর বীরু, কিন্তু প্রেসার কুকারে কফি বানাতে দেখেছেন কি? প্রবীণের উদ্ভাবনে প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরা।

প্রেসার কুকারে তৈরি হচ্ছে লোভনীয় কফি

প্রেসার কুকারে তৈরি হচ্ছে লোভনীয় কফি ছবি: ইন্সটাগ্রাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ১৩:৫৪
Share: Save:

‘আজি শীতকাল জাগ্রত দ্বারে’,কাজেই বাঙালির ‘মন যে করে কফি কফি’ হওয়া অস্বাভাবিক নয়। তার উপর যদি খোঁজ মেলে কফি তৈরির এমন দেশি উপায়ের তা হলে তো আর কথাই নেই! এ বার প্রেসার কুকারের সাহায্যে কফি বানিয়ে তাক লাগালেন গ্বালিয়রের এক প্রবীণ কফি বিক্রেতা।
জনপ্রিয় নেট মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে এক প্রবীণ কফি বিক্রেতাকে যিনি সাইকেলে করে চা-কফি বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। কিন্তু সাধারণ কফিকেই অসাধারণ করে তুলতে তিনি উদ্ভাবন করেছেন এমন এক অসাধারণ পদ্ধতি যা দেখে হতবাক অসংখ্য মানুষ।

শুরুতেই একটি পাত্রে মেশানো হয় দুধ, কফি ও চিনি। কিন্তু প্রকৃত কফি প্রেমিকদের কাছে কফির ঘনত্ব ও ফেনা। এই ধরনের ফেনাকে বলা হয় ফ্রথ। সাধারণত কফি তৈরি করার যন্ত্রেই এই ধরনের ফেনা তৈরি করা সম্ভব। কিন্তু দামি কফি মেশিনের চক্করে না গিয়ে তিনি ব্যবহার করেন প্রেসার কুকার! শুনতে অবাক লাগলে দেখে নিন সেই ভিডিয়ো।

প্রেসার কুকারের বাষ্প নির্গমনের মুখটিতে নল লাগিয়ে সেই গরম বাষ্পকে তিনি চালনা করেন কফির মধ্যে। আর তাতেই কামাল। ফেনা আর ঘনত্বের সঠিক মিশেলে একেবারে তৈরি দেশি ফ্রথ। এই ভিডিয়ো নিমেষে ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। প্রবীণের বুদ্ধি দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটাগরিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Coffee Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE