Advertisement
০৪ মে ২০২৪
Viral Video

কানে হেডফোন লাগিয়ে বিয়ে করতে যাচ্ছেন বর! বরযাত্রীদের কানেও কেন রয়েছে সেই যন্ত্র?

পাড়াপ্রতিবেশীর ঘুম কাড়তে চান না বলেই ‘সাইলেন্ট’ বরযাত্রী নিয়ে বিয়ে করতে যাওয়ার মতো অভিনব পন্থা নিয়েছেন এক পরিবার। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সম্প্রতি।

Image of Silent Baraat

কানে হেডফোন দিয়ে নাচতে নাচতে চলেছে বরযাত্রী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১২:৫৫
Share: Save:

না, কোনও শোকমিছিল নয়। বিয়ের জাঁকালো শোভাযাত্রা। ঘোড়ার পিঠে চেপে বর চলেছেন বিয়ে করতে। সঙ্গে রয়েছে বরযাত্রীর দল। তাঁরা সকলেই নাচতে ব্যস্ত। কিন্তু আশপাশের কেউই কোনও সাড়াশব্দ পাচ্ছেন না। ঢাক-ঢোল বাজিয়ে, লোক-লস্কর নিয়ে, বাজি ফাটিয়ে বিয়ে করতে যাওয়ার রেওয়াজ ভারতের বিভিন্ন অঞ্চলে বহুল প্রচলিত। এখন অবশ্য প্রায় সর্বত্রই এমন দৃশ্য দেখা যায়। শব্দবাজি, বাদ্যযন্ত্রের কান ফাটানো আওয়াজে প্রাণপাখি খাঁচাছাড়া হওয়ার উপক্রম হলেও অভিযোগ করার কোনও উপায় এ ক্ষেত্রে থাকে না। পাড়াপ্রতিবেশীর ঘুম কাড়তে চান না বলেই ‘সাইলেন্ট’ বরযাত্রী নিয়ে বিয়ে করতে যাওয়ার মতো অভিনব পন্থা নিলেন এক পরিবারের সদস্যরা। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সম্প্রতি।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বরযাত্রীর মধ্যে সকলের কানেই রয়েছে হেডফোন। সেখানেই চলছে নানা রকম গান, সেই গানের তালেই কোমর দুলিয়ে, নিজেদের মতো করে এগিয়ে চলেছেন তাঁরা। শুধু তা-ই নয়, বরের কানেও লাগানো রয়েছে হেডফোন। ঘোড়ার পিঠে চেপে, কোনও শব্দ না করেই নেচে চলেছেন তিনিও।

বিয়েতে নিমন্ত্রিত অতিথিদের মধ্যে থেকেই একজন নিজের সমাজমাধ্যমে সেই বিয়ের মিছিলের ভিডিয়ো করে পোস্ট করেন। তিনি লেখেন, “এর আগে এমন অভিজ্ঞতা হয়নি। নিঃশব্দ বিয়েতে নিমন্ত্রিত হতে পেরে আমি আপ্লুত।” ২০১৬ সালে মুক্তি পেয়েছিল হিন্দি ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। ছবিতে ব্যবহৃত ‘ব্রেকআপ সং’ থেকেই এই গোটা বিষয়টি পরিকল্পনা করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। সাধারণ মানুষের কথা ভেবে এবং শব্দদূষণ রুখতে ‘নিউ এজ সাইলেন্ট বারাতি’র এই উদ্যোগ অনেকেরই প্রশংসা কুড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE