Advertisement
০২ মে ২০২৪
Valentines Day 2023

দুয়ারে ভালবাসার দিন! প্রথম বার একান্তে সময় কাটানোর আগে কোন কোন বিষয় মাথায় রাখবেন?

এই বিশেষ দিনগুলিতে কত খারাপ ঘটনার কথাই তো কানে আসে। তাই বলে কি ‘ভ্যালেন্টাইন্স ডে’-তে মনের মানুষের সঙ্গে ঘুরতে বেরোবেন না?

Symbolic image of couple

ছোঁয়াছুয়ি হোক বুঝে শুনে। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৩২
Share: Save:

জীবনে প্রথম বার, অনেকটা মন কেমন আর বুক ঢিপঢিপ নিয়ে পছন্দের মানুষটির সঙ্গে দেখা করতে যাওয়ার দিন ঠিক হয়েছে ১৪ ফেব্রুয়ারি। সময়ের সঙ্গে তাল মিলিয়ে বদলে গিয়েছে ভালবাসার সংজ্ঞা। আড়চোখে একটু চাওয়া, একটু ছোঁয়া এখন অতীত। দু'জনকে চিনতে, জানতে ভালবাসার চিঠি, নীল খাম ছেড়ে পাড়ি দিয়েছে বহু দূর।

Symbolic Image of Couple

শরীরী আদানপ্রদানে পা বাড়ানোর আগে প্রথম বার একটু সংযম রাখা ভাল। ছবি- সংগৃহীত

ওই দিন শহরের মধ্যেই একটু এদিক-ওদিক ঘোরা, রাতের দিকে রেস্তরাঁয় খাওয়ার পরিকল্পনা করেছেন অনেকে। কিন্তু শহরে তো যুগলের সংখ্যা কম নয়, তাই ওই বিশেষ দিনটিতে ভিড় হবে প্রায় সব জায়গায়। যে জায়গাগুলিতে একান্তে একটু কথা বলা যাবে বলে ভেবেছিলেন সেই জায়গায় আবার চেনা পরিচিতদের সমাগম হতে পারে।

‘ভ্যালেন্টাইন্স ডে’-র কথা ভেবে আবার নানা রকম ছাড়ও দেওয়া হয় নানা জায়গায়। একটু বিত্তশালীদের মধ্যে আবার ভালবাসার দিনটি উদ্‌যাপন করতে ভাড়া করা ‘ফার্ম হাউজ়’-ও বেশ পছন্দের। কিন্তু শুধু ফোনে আলাপ হওয়া মানুষটির সঙ্গে প্রথম বার এতটা সময় একান্তে কাটাতেও কেমন যেন অস্বস্তি বোধ করছেন। মনে একটা অজানা ভয় ঘুরপাক খাচ্ছে। গত বছরগুলিতে এমন দিনে কত খারাপ ঘটনা তো সত্যিই ঘটেছে। যদি আপনার সঙ্গেও তেমন কিছু হয়!

ভালবাসার মানুষকে অবিশ্বাস করা যেমন ঠিক নয়, আবার প্রথম দেখাতেই কোনও মানুষকে ভালবেসে অন্ধের মতো বিশ্বাস করারও কোনও মানে হয় না। তাই ভালবাসার দিনে পছন্দের মানুষের সঙ্গে ঘুরতে যাওয়ার পাশাপাশি মাথায় রাখতে হবে কয়েকটি জিনিস।

ভালবাসার মানুষের হাতে হাত রাখলেও কোন কোন বিষয় সচেতন থাকতে হবে?

১) নির্জন জায়গায় না যাওয়াই ভাল

একান্তে অনেকটা সময় একসঙ্গে কাটাবেন ভেবে এমন কোনও জায়গায় যাবেন না যেখান থেকে ফিরতে সমস্যা হতে পারে। বিশেষ করে বিকেল বা সন্ধ্যের পর যদি কোনও নির্জন জায়গায় যান, সে ক্ষেত্রে রাতে বাড়ি ফেরার জন্য পরিবহন না পাওয়ার আশঙ্কাই বেশি।

২) শহর থেকে বেশি দূরে যাবেন না

শহর ছেড়ে এমন কোনও জায়গায় যাবেন না যেখান থেকে আপনার পক্ষে একা ফেরা সম্ভব নয়। যদি কোনও অনভিপ্রেত ঘটনা ঘটে সে ক্ষেত্রে নিজে সেখান থেকে বেরিয়ে আসার শক্তি এবং সাহস দুই-ই রাখতে হবে।

৩) ফোনে ট্র্যাকার অন রাখবেন

ভালবাসার মানুষের সঙ্গে কোথাও গিয়ে অন্য দুষ্টু লোকের পাল্লাতেও পড়তে পারেন। বিপদের সময়ে বাড়িতে ফোন করা সম্ভব না হলে, ‘লাইভ’ লোকেশন দেখে হদিস পাওয়া যেতে পারে।

৪) সংযম রেখেই ভালবাসা যাক

ভালবাসা বাধ মানে না। তবু শরীরী আদানপ্রদানে পা বাড়ানোর আগে প্রথম বার একটু সংযম রাখা ভাল। দুজনকে চেনার, জানার আরও অনেক পন্থা আছে। মন দিয়েও যে শরীরের তল পাওয়া যায়, সেই চেষ্টা করে দেখা যেতেই পারে।

৫) মদ্যপান করুন নিজের ক্ষমতা বুঝে

বিশেষ দিনে, বিশেষ মানুষটির সঙ্গে অল্প বিস্তর মদ্যপান করতেই পারেন। কিন্তু তা যেন হয় পরিমিত। নিজের হুঁশ, জ্ঞান হারিয়ে ফেলার মতো অবস্থা যেন না হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE