Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Hrithik Roshan

পনেরো দিন অন্তর ‘চিটমিল’ খান হৃত্বিক রোশন! কী থাকে সেই খাবারে? নিজেই জানালেন অভিনেতা

ফিটনেস নিয়ে বরাবরই খুব সচেতন বলিউড অভিনেতা হৃতিক রোশন। তাঁর ফিটনেস অনেককেই অনুপ্রেরণা জোগায়। ১৫ দিন অন্তর একটি চিটমিলও খান অভিনেতা। কী থাকে সেই খাবারে?

‘বিক্রম বেদা’র সময় যতটা ওজন বাড়িয়েছিলেন তারও বেশি কমিয়ে ফেলেছেন এই বার।

‘বিক্রম বেদা’র সময় যতটা ওজন বাড়িয়েছিলেন তারও বেশি কমিয়ে ফেলেছেন এই বার। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ২১:১৭
Share: Save:

কার সঙ্গে প্রেম করছেন হৃতিক রোশন? এই প্রশ্ন এখন ঘুরছে হৃত্বিক অনুরাগীদের মনে। তবে তা নিয়ে আলাদা করে ভাবার সময় নেই নায়কের। সদ্য মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘বিক্রম বেদা’। বক্স অফিসে তেমন সাফল্য না পেলেও হৃত্বিকের অভিনয় প্রশংসিত হয়েছে দর্শকমহলে। হৃত্বিকের জীবনে ২৫তম ছবি এটি। ফলে এই ছবি নিয়ে আলাদা একটা অনুভূতিও রয়েছে তাঁর। পাশাপাশি, চলতি বছর নভেম্বর থেকে শ্যুটিং শুরু হবে সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় ‘ফাইটার’ ছবির। এই ছবিতে হৃত্বিকের বিপরীতে অভিনয় করবেন দীপিকা পাড়ুকোন। ছবির মূল চরিত্রে হৃত্বিক। বিমানের পাইলট চরিত্রে তিনি। সূত্রের খবর, ‘ফাইটার’-এর জন্য ১২ সপ্তাহ ধরে কঠোর পরিশ্রমের পর চেহারা বদলেছেন অভিনেতা। তাঁর পেশির ধার এখন আরও বেশি। ‘বিক্রম বেদা’র সময় যতটা ওজন বাড়িয়েছিলেন তারও বেশি কমিয়ে ফেলেছেন এই বার।

ফিটনেস নিয়ে বরাবরই খুব সচেতন হৃত্বিক।

ফিটনেস নিয়ে বরাবরই খুব সচেতন হৃত্বিক। ছবি: সংগৃহীত

ফিটনেস নিয়ে বরাবরই খুব সচেতন হৃত্বিক। তাঁর ফিটনেস অনেককেই অনুপ্রেরণা জোগায়। শারীরিক কসরত এবং ডায়েট— দুটোই প্রচণ্ড কঠোর ভাবে করেন এবং মেনেও চলেন। এর আগে বেশ কিছু সাক্ষাৎকারে হৃতিক জানিয়েছেন তাঁর রোজের ফিটনেস রুটিনের কথা। সে কথা শুনে অনেকেই একবাক্যে স্বীকার করেছেন, ফিট থাকার প্রতি এমন নিষ্ঠা সত্যিই সচরাচর দেখা যায় না। সামনের বছর হৃত্বিক পা দেবেন ৪৯ বছরে। এই বয়সেও এমন চেহারা ধরে রাখা সহজ নয়। শরীরচর্চা তো বটেই। খাওয়াদাওয়াতেও প্রচুর নিয়ম মেনে চলেন তিনি। সত্যিই কি তাই? ‘বিক্রম বেদা’র প্রচারে এসে নিজের সম্পর্কে একটি গোপন তথ্য প্রকাশ্যে এনেছেন তিনি। হৃত্বিক জানিয়েছেন, ডায়েট যেমন করেন, তেমন ১৫ দিন অন্তর একটি চিটমিলও খান। অনেকের কাছে অবিশ্বাস্য ঠেকলেও হৃত্বিক জানিয়েছেন, তাঁর চিটমিলে থাকে শিঙাড়া। এই একটি খাবার খেতে তিনি প্রচণ্ড ভালবাসেন। যতই ডায়েট করুন না কেন, মাসে এক দিন হলেও ধোঁয়া ওঠা গরম শিঙাড়ায় কামড় বসানো চাই-ই তাঁর। এ প্রসঙ্গে হৃত্বিক বলেন, ‘‘প্রতি দিন যদি নিয়ম মেনে চলা যায়, তা হলে এক দিন শিঙাড়া বা পছন্দের কোনও খাবার খেলে অসুবিধা হওয়ার কথা নয়। বরং এতে মন ভাল থাকবে। সব খেয়েও রোগা থাকা যায়। যদি সঠিক পদ্ধতি মেনে খেতে পারেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Hrithik Roshan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE