Advertisement
২৪ এপ্রিল ২০২৪
love life

প্রেমিক কি আসলে ‘ছকবাজ’, কী দেখে বুঝবেন?

কোনওটা টিকে যায়, কোনওটা ভাঙে, কোনওটায় বা দেখা যায়, প্রেমিকটি মোটেই গভীর সম্পর্কের কথা ভাবছিলেন না।

প্রেম নাকি প্রেমের ভান?

প্রেম নাকি প্রেমের ভান? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ১৫:৩৯
Share: Save:

ভাবছেন আপনার প্রেমের সম্পর্ক দীর্ঘস্থায়ী?

নাকি পুরোটাই গভীরতাহীন? উনি কি আপনার আবেগ নিয়ে খেলা করছেন? নিন্দুকের কথায় যাকে বলে ‘ছকবাজ’, উনি কি তাই?

নেটমাধ্যমে বা বন্ধুদের সূত্রে বা কোথাও ঘুরতে গিয়ে আলাপ হওয়া অনেক সম্পর্কই প্রেমে পরিণত হয়। কিন্তু তার সব ক’টার পরিণতি এক হয় না। কোনওটা টিকে যায়, কোনওটা ভাঙে, কোনওটায় বা দেখা যায়, প্রেমিকটি মোটেই গভীর সম্পর্কের কথা ভাবছিলেন না। বরং তিনি স্বল্পমেয়াদী একটা সম্পর্ক হিসেবেই এই প্রেমকে দেখছিলেন।

কিন্তু বুঝবেন কী করে?

আপনার সঙ্গী পুরুষটির মধ্যে যদি এই ৫ লক্ষণ থাকে, তা হলে বুঝতে হবে, তিনিও এই দলে। সম্পর্কটা নিয়ে বেশি দূর ভাবছেন না তিনি।

পরিবারের সঙ্গে আলাপ নয়: আপনার প্রেমিক কি নিজের পরিবারের সঙ্গে আপনার আলাপ করাতে চান না? এমন হলে বুঝতে হবে, তিনি এই সম্পর্কটা নিয়ে বেশি দূর পর্যন্ত ভাবছেন না। কোনও ভাবেই সম্পর্কের গভীরতায় ঢুকতে চান না তিনি।

ঝেড়ে কাশেন না: কোথায় আছেন, কার সঙ্গে আছেন— কিছুতেই বলতে চান না আপনার প্রেমিক? সবেতেই গোপনীয়তা? তার মানে, উনি আপনাকে খুব একটা কাছের মানুষ বলে ভাবেন না। এই ধরনের সম্পর্কের আয়ু লম্বা হয় না।

মিথ্যে বলা: ফটাফট মিথ্য বলেন উনি? ধরা পড়ে গেলে, আরও বেশি মিথ্যে দিয়ে সেটাকে ঢাকার চেষ্টা করেন? এমন প্রেমিকের কাছে সম্পর্কের দাম খুব কম। এমন মানুষের থেকে দূরে থাকাই ভাল।

অন্য কাউকে দেখলেই: অন্য কোনও সম্ভাব্য সঙ্গী বা সঙ্গিনীকে দেখলেই, ওঁর কি চোখ চকচক করে ওঠে? আপনার থেকে একটু দূরে গিয়ে দাঁড়ান? বোঝাই যাচ্ছে, উনি আপনার সঙ্গে সম্পর্কের কথা প্রকাশ্যে ঘোষণা করতে চান না। এমন প্রেমিকদের অধিকাংশই এক সঙ্গীতে স্থির থাকতে পারেন না।

ভবিষ্যতের কথা উঠলে: কোনও ভবিষ্যৎ পরিকল্পনার মধ্যে উনি থাকেন না? তা নিয়ে কথা বলতে গেলেই উনি প্রসঙ্গ পাল্টে ফেলেন? তার মানে, উনি আপনাকে নিয়ে বেশি দূর পর্যন্ত ভাবছেন না। স্বল্পস্থায়ী সম্পর্কের বেশি উনি কিছু চান না।

সম্পর্কের বেশি গভীরে ঢুকে পড়া বা সম্পর্ক থেকে চাহিদা তৈরি হওযার অনেক আগেই এই সব লক্ষণগুলি বুঝিয়ে দিতে পারে প্রেমিক মানুষটি কেমন। সেটা দেখে তবেই এগনো ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love life Flirt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE