Advertisement
২০ এপ্রিল ২০২৪
Koel Mullick

আমার ছেলে শুধু মা নির্ভর নয়, তাই কাজ আর কবীরের মধ্যে ভারসাম্য রাখতে পারছি

দিন বদলালেও অতি চেনা সেই টানাপড়েন খুব একটা বদলায়নি। বহু মেয়ের জীবনে একটা সময় এখনও আসে, যখন পরিবার আর পেশার মধ্যে ভারসাম্য বজায় রাখা কঠিন হয়ে ওঠে।

কোয়েল মল্লিক।

কোয়েল মল্লিক।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২১ ২০:০৫
Share: Save:

দিন বদলালেও অতি চেনা সেই টানাপড়েন খুব একটা বদলায়নি। বহু মেয়ের জীবনে একটা সময় এখনও আসে, যখন পরিবার আর পেশার মধ্যে ভারসাম্য বজায় রাখা কঠিন হয়ে ওঠে। এক দিকে যেমন চলে সংসার সামলানোর চাপ, তেমন কর্মক্ষেত্রেও যে বয়সের সঙ্গে বাড়ে দায়িত্ব। আর সন্তানের জন্মের পরে তো কথাই নেই। কোন দিক ছেড়ে, কোন দিক দেখা হবে— সারাক্ষণই চিন্তা। সে কারণেই কি বহু মহিলাকে দেখা যায় মা হওয়া নিয়ে সংশয় প্রকাশ করতে? চারদিক সামলে একটি শিশুর দায়িত্ব নেওয়া যে সহজ নয়, এমন কথা ঘুরপাক খায় অনেকের মধ্যে। সে সংশয় সামলেই আনন্দে থাকতে হবে, মত অভিনেত্রী কোয়েল মল্লিকের। কোনও চাপেই ভয় পেলে চলবে না। সব দিক নিয়েই তো ভাল থাকা, বক্তব্য কোয়েলের।

কবীর ও মা।

কবীর ও মা।

গত বছরই মা হয়েছেন কোয়েল। ছোট্ট কবীরকে নিয়ে এখন রীতিমতো ব্যস্ততা তাঁর। এ দিকে, টালিগঞ্জ পাড়ার ব্যস্ততম অভিনেত্রীদের মধ্যে প্রথম সারিতে তিনি। আনন্দবাজার ডিজিটালকে জানালেন, তিনি তো সবটাই সামলাচ্ছেন। সকলকেই সব নিয়ে চলতে হয়।
কোন দিকটায় প্রাধান্য দিলে ভাল? সংসার না পেশা?
যাঁর যেটায় বেশি আনন্দ, সে দিকেই সময় দেওয়া জরুরি বলে বক্তব্য কোয়েলের। বহু মা-ই সন্তানের জন্মের পরে অনেকটা সময় শিশুটির সঙ্গে কাটাতে ভালবাসেন। তাতে কাজ কম হলেও আনন্দে থাকেন মা। কোয়েল বলেন, ‘‘আমার যেমন মনে হচ্ছে, পরিবারকে সময় দেওয়া খুবই গুরুত্বপূর্ণ।’’ পরিবারে অনেকটা সময় দিচ্ছেনও তিনি। তাই বলে যে সকলকে এমনটা করতে হবে, তা-ও নয়। কোয়েলের পরামর্শ, নিজের যা করতে ভাল লাগে, সেটা করা দরকার। তা হলে মন ভাল থাকবে। আর মন ভাল থাকলে যত্ন পাবে পরিবারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actress Motherhood Koel Mullick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE