Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Narendra Modi

মোদীর গায়ের কোট আদৌ কাপড়ের নয়, লোকসভায় নতুন বেশে প্রধানমন্ত্রী, ফ্যাশনের আড়ালে প্রচার!

বুধবার নরেন্দ্র মোদীকে একটি নীল জ্যাকেট পরে সংসদে আসতে দেখা যায়। আপাত ভাবে পোশাকটিকে দেখে অভিনব কিছু মনে না হলেও, আসল চমক লুকিয়ে রয়েছে এর উপাদানে।

নীল জ্যাকেট পরে সংসদে বক্তব্য রাখছেন মোদী।

নীল জ্যাকেট পরে সংসদে বক্তব্য রাখছেন মোদী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩৭
Share: Save:

রাষ্ট্রপতির ভাষণ নিয়ে ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবের বিতর্কে আদানির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। বুধবার এই বিষয়ে মুখ খুলে তিনি বিরোধীদের উদ্দেশে পাল্টা কী বলেন, সে দিকে নজর রয়েছে সবার। এ সব কিছুর মধ্যেই অভিনব পোশাক পরে সংসদে এসে সকলকে চমকে দিলেন প্রধানমন্ত্রী।

বুধবার নরেন্দ্র মোদীকে একটি নীল জ্যাকেট পরে সংসদে আসতে দেখা যায়। আপাত ভাবে পোশাকটিকে দেখে অভিনব কিছু মনে না হলেও, আসল চমক লুকিয়ে রয়েছে এর উপাদানে। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর আকাশি নীলরঙা জ্যাকেটটি তৈরি হয়েছে পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিক দিয়ে। গত সোমবারই বেঙ্গালুরুতে ভারতের শক্তি সপ্তাহ কর্মসূচির উদ্বোধন করেছেন মোদী। ভারত জি২০ গোষ্ঠীভুক্ত দেশগুলির সভাপতিত্ব গ্রহণ করার পর এই প্রথম এমন কোনও কর্মসূচি নিয়েছে। কার্বন নির্গমনের মাত্রা শূন্যতে নামিয়ে আনার লক্ষ্য নিয়ে ভারত বিশ্বে শক্তি পুনর্ব্যবহারে অগ্রণী ভূমিকা নিতে চাইছে। তারই অঙ্গ হিসাবে প্রধানমন্ত্রীও পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিকের জ্যাকেট পরে অন্যদের সচেতন করতে চাইছেন বলে সরকারের অন্দরমহলের খবর।

এক বার ব্যবহারযোগ্য প্লাস্টিকের ব্যবহারে রাশ টানার জন্য রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ‘ইন্ডিয়ান অয়েল’ তাদের কর্মচারীদের পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিক এবং পাট দিয়ে নির্মিত পোশাক পরার উপরে জোর দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Jacket Coat Recycling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE