Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

WhatsApp New Features: পাঠানো যাবে ২ জিবির ফাইল, দেওয়া যাবে রিয়্যাকশন, আর কী চমক আসছে হোয়াটসঅ্যাপে

প্রতিযোগিতায় টিকে থাকতে বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ মে ২০২২ ১৩:৩৯
Save
Something isn't right! Please refresh.
হোয়াটসঅ্যাপের নয়া চমক

হোয়াটসঅ্যাপের নয়া চমক
ছবি: সংগৃহীত

Popup Close

এক ঝাঁক নয়া বৈশিষ্ট্য আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের নবতম সংরক্ষণগুলিতে মেসেজের প্রতিক্রিয়ায় ‘ইমোজি রিয়াকশন’ দেওয়ার ব্যবস্থা চালু করেছে মেটা কর্তৃপক্ষ। মেটার অপর অ্যাপ ইনস্টাগ্রামে বেশ কিছু দিন আগে থেকেই ছিল এই ব্যবস্থা। এ বার থেকে হোয়াটসঅ্যাপেও এই সুবিধা থাকবে।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।
ছবি: সংগৃহীত


টেলিগ্রাম, আই মেসেজের মতো প্রতিযোগী অ্যাপগুলিতে এই ব্যবস্থা ছিল আগে থেকেই। প্রতিযোগিতায় টিকে থাকতে তাই বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এ বার হোয়াটসঅ্যাপেও পূর্ববর্তী মেসেজের সঙ্গে জুড়ে দেওয়া যাবে হাসি, দুঃখ, ভালবাসা ও বিস্ময়ের মতো অনুভূতি সূচক হরেক রকমের ইমোজি। বেশ কয়েক মাস ধরেই এই বৈশিষ্ট্যটির পরীক্ষামূলক প্রয়োগের পর অবশেষে হোয়াটসঅ্যাপের সবকটি সংস্করণেই যুক্ত হতে চলেছে এই নয়া বৈশিষ্ট্য। রিয়াকশন দেওয়ার জন্য পূর্ববর্তী মেসেজটিকে একটু বেশি ক্ষণ ছুঁয়ে থাকতে হবে। আর তাতেই পর্দায় ভেসে উঠবে ইমোজির বিকল্পগুলি। সেখান থেকে পছন্দের ইমোজি বেছে নিতে পারবেন ব্যবহারকারী।

এখানেই শেষ নয়। এ বার থেকে হোয়াটসঅ্যাপে সর্বোচ্চ ২ গিগাবাইট মেমোরির ফাইল আদানপ্রদান করা যাবে বলেও খবর মেটা সূত্রে। বর্তমানে ১০০ মেগাবাইটের বেশি মেমোরির কোনও ফাইল আদান প্রদান করা যায় না হোয়াটসঅ্যাপে। ফলে বৃহৎ ফাইল আদানপ্রদানে আর কোনও সমস্যা থাকবে না ব্যবহারকারীদের। তবে আপাতত শুধু ডকুমেন্ট জাতীয় ফাইলের ক্ষেত্রেই সীমাবদ্ধ থাকছে এই সুবিধা।

বদল আসছে হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরির নিয়মেও। এত দিন সর্বোচ্চ ২৫৬ জন থাকতে পারতেন একটি গ্রুপে। ধাপে ধাপে সেই সংখ্যা বাড়িয়ে ৫১২ জন অর্থাৎ দ্বিগুণ করা হবে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement