Advertisement
২৬ এপ্রিল ২০২৪
WhatsApp

Whatsapp: মেসেজ ডিলিট করা থেকে ভিডিয়ো দেখা, আবার বড় বদল আনছে হোয়াটসঅ্যাপ

যদিও হোয়াটসঅ্যাপের তরফে আনুষ্ঠানিক ভাবে এই কথা এখনও জানানো হয়নি। তবু হোয়াটসঅ্যাপের হয়ে সমীক্ষা চালানো সংস্থাগুলির এমনই দাবি।

মেসেজ ডিলিট করার নিয়মে বদল আনছে হোয়াটসঅ্যাপ

মেসেজ ডিলিট করার নিয়মে বদল আনছে হোয়াটসঅ্যাপ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২১ ১৩:০২
Share: Save:

হোয়াটাসঅ্যাপ আবার বদলাচ্ছে। বড় বদল আসছে মেসেজ মুছে ফেলার নিয়মে। কিছুটা বদলাতে আসছে ভিডিয়ো দেখার ক্ষেত্রেও। যদিও হোয়াটসঅ্যাপের তরফে আনুষ্ঠানিক ভাবে এই কথা এখনও জানানো হয়নি। তবু হোয়াটসঅ্যাপের হয়ে সমীক্ষা চালানো সংস্থাগুলির এমনই দাবি।

কী বদল আসছে মেসেজ ডিলিট করার ক্ষেত্রে?

২০১৭ সালে প্রথম মেসেজ ডিলিট করার ক্ষেত্রে ‘ডিলিট ফর এভরিওয়ান’-এর সুবিধাটি নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। তখন নিয়ম ছিল পাঠানো মেসেজ মুছে ফেলতে চাইলে ৭ সেকেন্ডের মধ্যে মেসেজটি ডিলিট করতে হবে। পরে এই সময়সীমা আরও বাড়ানো হয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটির তরফে। ২০১৮ সালে তা বেড়ে দাঁড়ায় ৪, ০৯৬ সেকেন্ড। অর্থাৎ ১ ঘণ্টার ৮ মিনিট মতো সময় পাওয়া যায় এই ‘ডিলিট ফর এভরিওয়ান’-এর ক্ষেত্রে। কিন্তু এ বার সেই সময়সীমার বিষয়টিই তুলে দিতে চলেছে হোয়াটসঅ্যাপ। এর পর থেকে যখন খুশি নিজের পাঠানো মেসেজ ডিলিট করে দেওয়া যাবে।

তবে এখানেই শেষ নয়। ভিডিয়ো দেখার ক্ষেত্রেও বড় বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। এ বার থেকে লিঙ্ক পাঠানো হোক কিংবা ছোট ভিডিয়ো— সবগুলিই পর্দা জুড়ে দেখতে পাবেন দর্শক। আগে ফুলস্ক্রিন বা পুরো পর্দা জুড়ে এই ভিডিয়ো দেখার সমস্যা হত। সেই সমস্যাও এ বার কাটিয়ে ফেলতে চাইছে হোয়াটসঅ্যাপ।

কয়েক মাসের মধ্যেই এই বদলগুলি হোয়াটসঅ্যাপে আসতে চলেছে। এমনই দাবি হোয়াটসঅ্যাপের হয়ে সমীক্ষা চালানো সংস্থাগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp Technology Facebook
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE