Advertisement
১০ মে ২০২৪
WhatsApp

WhatsApp New Feature: কাজের মাঝে হোয়াট্‌সঅ্যাপে ‘অনলাইন’ থাকলেও ধরতে পারবেন না বস্‌! কী ভাবে তা সম্ভব

উপভোক্তাদের সুরক্ষার কথা মাথায় রেখে হোয়াট্‌সঅ্যাপ সংস্থা আনতে চলেছে নতুন সব বৈশিষ্ট্য! ঠিক কী কী সুবিধা পাবেন গ্রাহকরা?

হোয়াট্‌সঅ্যাপে নয়া চমক!

হোয়াট্‌সঅ্যাপে নয়া চমক!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৬:৩৫
Share: Save:

সকলের সুরক্ষার কথা মাথায় রেখে হোয়াট্‌সঅ্যাপ প্রতিনিয়ত তাদের অ্যাপে বদল আনতে থাকে। ফের হোয়াট্‌সঅ্যাপে আসতে চলেছে নতুন কিছু সুবিধা। এ বার ব্যবহারকারী না চাইলে কেউ বুঝতে পারবেন না তিনি ‘অনলাইন’ আছেন কি না।

এত দিন কেউ হোয়াট্‌সঅ্যাপ ব্যবহার করলেই তাঁর কনট্যাক্ট লিস্টে থাকা সকলে জানতে পারতেন যে, তিনি ‘অনলাইন’ আছেন। এতে অনেক সময়েই বিড়ম্বনায় পড়তে হয় ব্যবহারকারীকে। তিনি কত রাত পর্যন্ত জেগে হোয়াট্‌সঅ্যাপ করছেন, তা তাঁর একান্ত ব্যক্তিগত বিষয়। কিন্তু সে কথা লুকিয়ে রাখার কোনও পথ এত দিন ছিল না। সংস্থা সূত্রে খবর, উপভোক্তাদের সুরক্ষার কথা ভেবে এ বার হোয়াট্‌সঅ্যাপের ‘অনলাইন’ স্টেটাস বন্ধ রাখারও সুযোগ থাকবে ব্যবহারকারীরদের কাছে।

ইতিমধ্যেই হোয়াট্‌সঅ্যাপ নতুন কিছু সুযোগ-সুবিধার কথা ঘোষণা করেছে। প্রোফাইল ছবি, ‘লাস্ট সিন’, ‘স্টেটাস আপডেট’ বদল করার সময়ে ‘মাই কনট্যাক্টস এক্সেপ্ট...’ বলে একটি জায়গাও পাওয়া যাওয়ার কথা বলেছে। স্টেটাস কাকে দেখাবেন এবং দেখাবেন না, তা নিজেই নির্বাচন করতে পারেন ব্যবহারকারী।

এ বার থেকে আপনি চাইলে সকলকে না-ও জানাতে পারেন কোন সময় হোট্‌সঅ্যাপ দেখছেন। যে ফোন নম্বরগুলি ‘লাস্ট সিন’ দেখার জন্য নির্বাচন করেছেন, কেবল তারাই আপনার ‘অনলাইন’ স্টেটাস দেখতে পাবেন।

তবে কবে থেকে এই নতুন সুবিধা মিলবে, সে বিষয়ে কোনও তথ্য এখনও হোয়াট্‌সঅ্যাপ কর্তৃপক্ষের তরফে জানানো হয়নি।

শোনা যাচ্ছে, হোয়াট্‌সঅ্যাপ সংস্থা মেসেজ ডিলিট করার মেয়াদও বাড়াতে চলেছে। হোয়াট্‌সঅ্যাপে পাঠিয়ে দেওয়া কোনও বার্তা মোছার সময়ে দু’ধরনের কথা দেখা যায়। একটি ‘ডিলিট ফর এভরিওয়ান’। আপনি যাঁদের পাঠিয়েছেন সে বার্তা, তাঁরা আর দেখতে পাবেন না। আর আপনিও দেখতে পাবেন না। অন্যটি হল ‘ডিলিট ফর মি’। এটি বেছে নিলে বাকিরা দেখতে পাবেন। শুধু আপনি আর সে বার্তা দেখতে পাবেন না। শোনা যাচ্ছে, হোয়াট্‌সঅ্যাপ কর্তৃপক্ষ ‘ডিলিট ফর এভরিওয়ান’-এর ক্ষেত্রে কিছু বদল আনতে চলেছেন। বার্তা পাঠানোর পর কত ক্ষণ তা মোছা যাবে, তাতেই আসবে বদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp Whatsapp web
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE