Advertisement
০২ মার্চ ২০২৪
Diwali 2023

রকমারি আলোর রোশনাইতে সেজে উঠুক ঘর, সস্তায় লাইট কিনতে যেতে পারেন শহরের ৫ প্রান্তে

দীপাবলি উপলক্ষে হরেক রকম আলো দিয়ে ঘর সাজানোর কথা ভাবছেন? শহরের কোন প্রান্তে সস্তায় রকমারি আলোর সম্ভার পাবেন, রইল তার হদিস।

Where to get colorful lights for Diwali.

আপনিও কি দীপাবলি উপলক্ষে হরেক রকম আলো দিয়ে ঘর সাজানোর কথা ভাবছেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৮:২৬
Share: Save:

আর কয়েক দিন পরেই দীপাবলি। দেশ জুড়ে আলোর উৎসবের প্রস্তুতি তুঙ্গে। দীপাবলি মানেই লক্ষ্মীর আরাধনা, মিষ্টিমুখ সঙ্গে আলো আর বাতির রোশনাই। ইতিমধ্যেই টুনি লাইটের আলোয় সেজে উঠেছে শহর। শহরের অলিগলিতে ফ্ল্যাট হোক কিংবা বাড়ি— কোথাও টুনির রোশনাই, কোথাও আবার এলইডির বাড়বাড়ন্ত। আপনিও কি দীপাবলি উপলক্ষে হরেক রকম আলো দিয়ে ঘর সাজানোর কথা ভাবছেন? শহরের কোন প্রান্তে সস্তায় রকমারি আলোর সম্ভাব পাবেন রইল তার হদিস।

চাঁদনি মার্কেট: রকমারি আলো সস্তায় কিনতে হলে এক বার ঢুঁ মারতে পারেন চাঁদনি মার্কেটে। নানা ধরনের টুনি লাইট হোক কিংবা প্রদীপ আলো, মৌমাছি বাতি হোক কিংবা পদ্মফুলের মতো দেখতে আলো— চাঁদনি বাজারে বিভিন্ন কায়দার লাইট দেখতে পারবেন আপনি। প্রদীপ জ্বলবে অথচ তেল ছাড়াই। জল ব্যবহার করেই জ্বালাতে পারবেন সেই আশ্চর্য প্রদীপ। এমন প্রদীপ কিনতে হলেও যেতে হবে চাঁদনিতে।

এজরা স্ট্রিট: দেওয়ালির লাইট কিনতে যেতে পারেন এই বাজারেও। সাধারণ দোকানের তুলনায় প্রায় অর্ধেক দামে এই বাজারে বিভিন্ন ধরনের আলো পেয়ে যাবেন আপনি। ফুল, চকোলেট বোমা, তারা— টুনি লাইটের হরেক রকম সম্ভার মিলবে এই বাজারে। এ ছাড়াও পাবেন ডিস্কো লাইট, প্রদীপ লাইটের মতো হরেক রকম লাইট মিলবে এই বাজারে।

গড়িয়াহাট মার্কেট: দক্ষিণ কলকাতায় বাড়ি হলে এই বাজারে ঢুঁ মারতে পারেন। রকমারি লাইটের সম্ভার মিলবে এই বাজারে। বিভিন্ন ধরনের টুনি, স্ট্রিপ লাইট পেয়ে যাবেন এখানে। লাইট ছাড়াও এই বাজারে হরেক কায়দার মোমবাতি নজর কাড়বে আপনার। মিলবে লাড্ডু কিংবা বরফির আকারে মোমবাতি, যা দেখে আসলের সঙ্গে ফারাক করা মুশকিল হবে।

Where to get colorful lights for Diwali.

শহরের কোন প্রান্তে সস্তায় রকমারি আলোর সম্ভাব পাবেন রইল তার হদিস। ছবি: সংগৃহীত।

নাগেরবাজার: নাগেরবাজারে ব্রিজের নীচেও দেওয়ালির আগে বসে লাইটের বাজার। বিভিন্ন কায়দার লাইট মিলবে সেখানে। টুনি থেকে এলইডি পাবেন সবই— তবে চড়া দাম চাইলেও দরদামের সুযোগ রয়েছে।

যাদবপুর: যাদবপুরের এইট বি বাজারে লাইটের সম্ভার নিয়ে বসেছেন একাধিক বিক্রেতা। প্রদীপের আকারের টুনি হোক কিংবা মঙ্গল ঘট, হুবহু মোমবাতির মতো দেখতে আলো হোক কিংবা ঝাড়বাতির মতো দেখতে লাইট— সবই পাবেন এই বাজারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE