Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Chhath Puja 2022

ছট পুজোর দিন মদ বিক্রি বন্ধ রাখতে হবে, কোন রাজ্যে জারি হল এমন নির্দেশ?

রবিবা ৩০ অক্টোবর ছটপুজো। এই পুজোকে কেন্দ্র করে নানা রাজ্যে সাজ সাজ রব। ছটপুজো উপলক্ষে মদ বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কোন রাজ্য?

বিরোধী দলগুলির দাবি বিচার করেই ছটপুজোর দিন রাজ্যে মদ বিক্রি নিষিদ্ধ করেছে।

বিরোধী দলগুলির দাবি বিচার করেই ছটপুজোর দিন রাজ্যে মদ বিক্রি নিষিদ্ধ করেছে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ২০:৩৬
Share: Save:

ছটপুজো উপলক্ষে আগামী রবিবার, ৩০ অক্টোবর মদ বিক্রি বন্ধ রাখতে হবে। সম্প্রতি এমনই একটি নির্দেশিকা জারি করল দিল্লি সরকার। ও দিনটি দিল্লিতে ‘ড্রাই ডে’ হিসাবে ঘোষণা করা হয়েছে। শুক্রবার, ২৮ অক্টোবর, বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি একটি টুইট করে এ কথা জানান। ২০০৯ সালের আবগারি আইন ২ (৩৫) ধারা মোতাবেক এই নির্দেশ দেওয়া হয়েছে। বিজেপি সাংসদের বার্তায় তার উল্লেখ রয়েছে।

ছটপুজো নিয়ে ইতিমধ্যেই সাজ সাজ রব দিল্লিতে।

ছটপুজো নিয়ে ইতিমধ্যেই সাজ সাজ রব দিল্লিতে। প্রতীকী ছবি।

বিজেপির তরফে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে ছটপুজোর দিন মদ বিক্রি রাখার অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়েছিল। ছটপুজোর পবিত্রতা এবং ঐতিহ্য বজায় রাখতে চেয়েই এই অনুরোধ। কংগ্রেসের তরফেও একই দাবি ছিল। সে দলও চেয়েছিল ছটপুজোর দিন হয় দিল্লিতে ছুটি ঘোষণা করা হোক, নয়তো মদ বিক্রি বন্ধ রাখা হোক। দিল্লি সরকার বিরোধী দলগুলির দাবি বিচার করেই ছটপুজোর দিন রাজ্যে মদ বিক্রি নিষিদ্ধ করেছে।

ছটপুজো নিয়ে ইতিমধ্যেই সাজ সাজ রব দিল্লিতে। নয়া নির্বাচিত লেফ্টন্যান্ট গভর্নর বিনয়কুমার সাক্সেনা ভক্তদের যমুনার ঘাট পরিষ্কার করে দেওয়ার নির্দেশ দিয়েছেন। তাঁর এই নির্দেশে প্রাথমিক ভাবে কিছুটা বিভ্রান্তি ছড়িয়েছিল। কারণ অনেকেই ধরে নিয়েছিলেন, যমুনার তীরে যে তোনও জায়গায় ছটপুজো করা যাবে। পরে অবশ্য সরকারের তরফেই সেই বিভ্রান্তি দূর করা হয়। ছটপুজোর জন্য যমুনার তীরে কোনও নির্দিষ্ট একটি স্থান বেছে নিতে হবে। সেখানেই সকলে পুজো করবেন। নদীর জল যাতে নোংরা না হয়, সে দিকেও সরকারের তরফে কড়া নজর রাখা হবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhath Puja 2022 Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE