Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Funny Baby Name

বাবা পাকিস্তানি, মা বাংলাদেশের, কেন তাঁরা ছেলের নাম রাখলেন ‘ইন্ডিয়া’?

দুই দেশের মধ্যে দূরত্ব প্রায় দু’হাজার কিলোমিটার। কিন্তু নিজের নাম দিয়ে সেই দূরত্ব কমিয়ে ফেলেছে এক খুদে।

পোশাকি নাম ইব্রাহিম হলেও ‘ইন্ডিয়া’ নামেই সমাজমাধ্যমে হইচই ফেলে দিয়েছে সেই খুদে।

পোশাকি নাম ইব্রাহিম হলেও ‘ইন্ডিয়া’ নামেই সমাজমাধ্যমে হইচই ফেলে দিয়েছে সেই খুদে। ছবি- ফেসবুক

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১২:৩৯
Share: Save:

সন্তান আসছে শোনার পর থেকেই মনে মনে তার নাম বাছাই করা শুরু করেন বেশির ভাগ দম্পতি। ছেলে হোক বা মেয়ে, নাম হতে হবে অভিনব, থাকবে আলাদা বিশেষত্ব, এমন আশা থাকে সকলেরই। ছেলের তেমনই এক অভিনব নাম রেখে সমাজমাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন ওমার এশা। পেশায় গায়ক, জন্মসূত্রে পাকিস্তানের নাগরিক ওমার এবং বাংলাদেশের নাগরিক তাঁর স্ত্রী, তাঁদের প্রথম সন্তানের নাম রেখেছেন ‘ইন্ডিয়া’। পোশাকি নাম ইব্রাহিম হলেও ‘ইন্ডিয়া’ নামেই সমাজমাধ্যমে হইচই ফেলে দিয়েছে সে। কিন্তু এমন নাম রাখার পিছনে শুধু দুই দেশের যোগ নয়, রয়েছে আরও এক গূঢ় কারণ।

ওমার বলেন, “জন্মের পর থেকে আর পাঁচটা অভিভাবকের মতো ছেলেকে আমাদের দু’জনের মাঝে শোয়ানোর অভ্যাস করিয়েছিলেন স্ত্রী। সেই থেকে আমাদের মাঝে প্রাচীরের মতো রয়ে গিয়েছে সে। নিজের ঘর থাকা সত্ত্বেও সে আমাদের মাঝে এই ভাবে বিভেদ সৃষ্টি করে চলেছে। তাই পাকিস্তান এবং বাংলাদেশ, এই দুই দেশের মধ্যিখানে ছেলে ‘ইন্ডিয়া’র অবস্থান রীতিমতো সমস্যা তৈরি করছে।”

শুধু তা-ই নয়, ওমার সকল নতুন অভিভাবকদের উদ্দেশে বলেন, “আমাদের মতো ঐতিহাসিক ভুল যাঁরা করে ফেলেছেন, তাঁদের প্রতি আমার সমবেদনা রইল। ভবিষ্যতে এমন ভুল করার আগে দু’বার ভাববেন।” বোঝাই যাচ্ছে ওমারের রসবোধ নেটাগরিকদের বেশ মনে ধরেছে। নিমেষে ছড়িয়ে পড়েছে তাঁর এই পোস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE