Advertisement
১৯ মে ২০২৪
Placenta

নিজের অমরা দিয়েই পানীয় বানালেন তরুণী, ‘প্লাসেন্টা স্মুদি’ খাওয়ালেন প্রেমিককেও

অস্ট্রেলিয়ার এক তরুণী অমরা দিয়েই তৈরি করেন পানীয়! নিজে তো বটেই সেই অমরা থেকে তৈরি স্মুদি তরুণী পান করান নিজের প্রেমিককেও। সম্প্রতি সমাজমাধ্যমে সেই স্মুদি তৈরির প্রণালী ফাঁস করলেন নিজেই।

পানীয়টি স্বাদে অবিকল ক্র্যানবেরি স্মুদির মতো বলে দাবি তরুণীর।

পানীয়টি স্বাদে অবিকল ক্র্যানবেরি স্মুদির মতো বলে দাবি তরুণীর। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ২১:১১
Share: Save:

অস্ট্রেলিয়ার এক তরুণী সন্তানের জন্মের পর নিজের প্লাসেন্টা বা অমরা সংরক্ষণ করে রেখেছিলেন বয়ামে। সেই অমরা দিয়েই তৈরি করেন পানীয়! নিজে তো বটেই সেই অমরা থেকে তৈরি স্মুদি ওই তরুণী পান করান নিজের প্রেমিককেও। সম্প্রতি সমাজমাধ্যমে সেই স্মুদি তৈরির প্রণালী ফাঁস করলেন নিজেই। অমরা থেকে পানীয় তৈরির কথা শুনেই আঁতকে উঠেছেন অনেকে।

তরুণীর নাম টিয়ানা রোজ। মাস ছয়েক আগে এক পুত্রসন্তানের জন্ম দেন তিনি। একটি জীবাণুমুক্ত পাত্রে নিজের অমরা বিশেষ ভাবে সংরক্ষণ করে রেখেছিলেন তিনি। ২ সেন্টিমিটার ঘনকের আকারে টুকরো করে ফ্রিজে রাখা ছিল সেগুলি। তরুণী জানিয়েছেন, প্রাথমিক ভাবে তিনি ভেবেছিলেন ওই অমরা থেকে ক্যাপসুল তৈরি করবেন। কিন্তু তার পর একটি বই দেখে প্লাসেন্টা স্মুদির প্রণালী জানতে পারেন তিনি। তার পরই সিদ্ধান্ত নেন এই পদ তৈরির।

তরুণী জানিয়েছেন, ডালিমের রস, বেরি, টক দই, কলা নারকেল তেল মধু এবং চিয়া বীজ একসঙ্গে মিশিয়ে নিতে হবে। সবার শেষে দিতে হবে অমরার ঘনকগুলি। তার পর সব উপাদান একটি ব্লেন্ডারে ঘুরিয়ে নিলেই তৈরি হয়ে যাবে ‘প্লাসেন্টা স্মুদি’। তরুণীর দাবি, শুনতে অদ্ভুত লাগলেও মাতৃত্ব উত্তরকালীন অবসাদ ও মানসিক টানাপড়েন সামলাতে এই পানীয় অত্যন্ত কার্যকর। তরুণী জানিয়েছেন, প্রাথমিক ভাবে তাঁর প্রেমিক লুকাও ভেবেছিলেন এই পানীয় স্বাদে মোটেও ভাল হবে না। কিন্তু এক বার পান করার পরেই বদলে যায় সেই ধারণা। পানীয়টি স্বাদে অবিকল ক্র্যানবেরি স্মুদির মতো বলে দাবি তাঁর। তবে তরুণী যা-ই দাবি করুন, এ ধরনের পানীয় স্বাস্থ্যের পক্ষে কতটা উপযোগী, তা নিয়ে নিশ্চিত নন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Placenta Smoothie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE