Advertisement
০৩ মে ২০২৪
Bizarre Incident

অস্ত্রোপচারের পর দাঁতের গঠন পছন্দ হয়নি, দন্ত্যচিকিৎসকের নামে আদালতে মামলা করলেন তরুণী

ক্যাথলিন উইলসন নামে আমেরিকার বাসিন্দা ওই তরুণী দন্ত্যচিকিৎসক কেভিন মোলড্রেমের বিরুদ্ধে সঠিক চিকিৎসা না করার অভিযোগ এনেছেন।

woman filed a case against the dentist for medical negligence.

দন্ত্যচিকিৎসকের নামে মামলা তরুণীর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৯
Share: Save:

দাঁতের গঠন ঠিক করাতে চিকিৎসকের কাছে গিয়েছিলেন তরুণী। কিন্তু ফিরে আসার পর আয়নায় নিজেকে দেখে নাকি চমকে ওঠেন তিনি। চারটি রুট ক্যানেল, ২০টি ফিলিং করানোর পরেও সেটিং মনের মতো না হওয়ায় চিকিৎসকের নামে মামলা করলেন তরুণী। ক্যাথলিন উইলসন নামে আমেরিকার বাসিন্দা ওই তরুণী দন্ত্যচিকিৎসক কেভিন মোলড্রেমের বিরুদ্ধে সঠিক চিকিৎসা না করার অভিযোগ এনেছেন।

তবে ক্যাথলিনের অভিযোগ অবশ্য মানতে নারাজ চিকিৎসক। তাঁর দাবি, ওই তরুণী তাঁর নামে একেবারে মিথ্যা অভিযোগ আনছেন। সেই অভিযোগের কোনও ভিত্তি নেই। অন্য দিকে, ক্যাথলিনের অভিযোগ, চিকিৎসক তাঁর দাঁতের ঠিকমতো চিকিৎসা করেননি। রুট ক্যানেল করার সময় দাঁতের ওই জায়গাটি ঠিক করে অবশও করেননি। এবং ব্যথা কমানোর যে ইঞ্জেকশন তাঁকে দেওয়া হয়েছিল, সেটাও ঠিক মতো কাজ করেনি।

উইলসনের অভিযোগ অগ্রাহ্য করে চিকিৎসকের দাবি, ওই তরুণীর কিছু দাঁতের গঠন একেবারে বিরল। সাধারণত এমন হয় না। ফলে সেগুলিকে সঠিক গঠনে নিয়ে আসার জন্য তিনি প্রভূত চেষ্টা করেছেন। তা সত্ত্বেও তিনি কেন এমন ভ্রান্ত অভিযোগ আনছেন, সেটাই বুঝতে পারছেন না।

উইলসন বহু দিন ধরেই দাঁতের চিকিৎসক খুঁজছিলেন। এক বন্ধুর মারফত তিনি কেভিনের খোঁজ পেয়েছিলেন। প্রথম বার যখন চিকিৎসকের কাছে যান, উইলসন আশ্বস্ত হয়েছিলেন। মোট তিনটি ধাপে প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছিল। চিকিৎসা শেষ হওয়ার পরেই উইলসন বিষয়টি কী দাঁড়িয়েছে, সেটা দেখতে যান। কিন্তু তা পছন্দ না হওয়ায় চিকিৎসকের নামে মামলা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dentist Bizarre Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE