Advertisement
০৪ মে ২০২৪
Viral Video

আগের রাতের বাসি নান রুটি পরের দিন পর্যন্ত নরম থাকবে, কী ভাবে? দেখুন ভিডিয়োতে

সদ্য তৈরি করা নান নরম থাকে। ঠান্ডা হলে তা আর চিবোনোর মতো অবস্থায় থাকে না। অনেকেই নান খাওয়ার আগে মাইক্রোঅয়েভে গরম করে নেন। কিন্তু তাতে যে খুব সুবিধা হয়, তা নয়।

Woman washes Naan under running water to keep it soft

নান নরম রাখার বিশেষ কৌশল! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৭
Share: Save:

রেস্তঁরা থেকে অনলাইনে নান রুটি আর চিকেন রেশমি বাটার মশলা অর্ডার দিয়েছিলেন। কয়েকটি নান বেঁচে গিয়েছে। পরের দিন সকালে জলখাবারে সেই নান খেতে গিয়ে দাঁত খুলে হাতে চলে আসার জোগাড়। সদ্য তৈরি করা নান নরম থাকে। ঠান্ডা হলে তা আর চিবোনোর মতো অবস্থায় থাকে না। অনেকেই নান খাওয়ার আগে মাইক্রোঅয়েভে গরম করে নেন। কিন্তু তাতে যে খুব সুবিধা কিছু হয়, তা নয়। নান রুটির মাঝটুকু কষ্ট করে খেতে পারলেও ফেলে দিতে হয় ধারের অংশ। তবে এ বার আর বাসি নান ফেলে দিতে হবে না। কী ভাবে সেই মুশকিল আসান হবে তা জানিয়েছেন এক নেটপ্রভাবী। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সেই ভিডিয়ো।

ভিডিয়োতে দেখা গিয়েছে, হেঁশেলে কলের তলায় বাসি নান রুটি ভাল করে ধুয়ে নিলেন ওই তরুণী। তার পর চাটুতে সামান্য তেল গরম করে সেই জলে ভেজা নান রুটির দু’পিঠ আবারও ভেজে নিলেন। পরিবেশন করলেন আগে থেকে তৈরি করে রাখা চিকেন বিহারী বটির সঙ্গে। পাশাপাশি, নিজে হাতে ওই বাসি, শক্ত নান ছিঁড়ে দেখালেন তা কতটা নরম হয়ে গিয়েছে। এই পদ্ধতি ভিডিয়ো করে নিজের সমাজমাধ্যমে পোস্ট করেছেন তিনি। ভিডিয়ো দেখে প্রথমে নীতি পুলিশের কটাক্ষের মুখে পড়লেও পরে অনেকেই স্বীকার করেছেন, নান নরম রাখার এই ফিকির বেশ কাজের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE