Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral Video

সোনা নয়, কাজু-বাদাম-পেস্তার গয়না পরেই সাধভক্ষণ! এ ভাবে খাবারের অপচয় করার কী মানে, উঠল প্রশ্ন

সম্প্রতি সাধের অনুষ্ঠান উপলক্ষে এক মহিলার সাজ নজর কেড়েছে নেটাগরিকদের। ধাতু কিংবা ফুল নয়, কাঞ্জিভরম শাড়ির সঙ্গে মহিলা পরেছেন ড্রাই ফ্রুট্‌সের গয়না। মহিলার সাধের সাজের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Woman wears Dry Fruit Jewellery on her baby shower, video goes viral

ফুলের পর এ বার কি বাজারে আসবে কাজুর গয়না? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৯
Share: Save:

সাবেক শাড়ির সঙ্গে মানানসই গয়না না পরলে সাজটা ঠিক মনের মতো হয় না। বিয়ে হোক কিংবা সাধ, পছন্দের শাড়ির সঙ্গে চাই মনের মতো গয়নাও। সোনা, হিরে, রুপোর গয়নার পাশাপাশি এখন বিয়ে ও সাধের অনুষ্ঠানে ফুলের গয়না পরারও চল বেড়েছে। সম্প্রতি সাধের অনুষ্ঠান উপলক্ষে এক মহিলার সাজ নজর কেড়েছে নেটাগরিকদের। ধাতু কিংবা ফুল নয়, কাঞ্জিভরম শাড়ির সঙ্গে মহিলা পরেছেন ড্রাই ফ্রুট্‌সের গয়না। মহিলার সাধের সাজের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ভিডিয়োতে দেখা গিয়েছে সুন্দর সাজগোজ করে সেই মহিলা হেঁটে আসছেন। পরনে কাঞ্জিভরম আর ড্রাই ফ্রুট্‌সের গয়না। মাথায় টিকলি, কানে ঝুমকো, গলায় নেকলেস ও সীতাহার, বাহুতে বাহুবন্ধনী, হাতে বালা এমনকি ড্রাই ফ্রুট্স দিয়ে আংটিও বানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে ইতিমধ্যেই ১ কোটি মানুষ এই রিলটি দেখে ফেলেছেন। তবে অনেকেই মহিলার এই ভাবনাকে ভাল চোখে দেখেননি। অনেক নেটাগরিক বলেন, সমাজমাধ্যমে দৃষ্টি আকর্ষণের জন্য এমনটা না-ও করতে পারতেন ওই মহিলা। এক জন লিখেছেন, ‘‘কোনও উদ্‌যাপন উপলক্ষে খাবারের অপচয় করার কোনও মানে নেই। এই ধরনের কাজ অবিলম্বে বন্ধ করা উচিত।’’ আর এক জন লিখেছেন, ‘‘এর অর্থ হল বাজারে এখন ড্রাই ফ্রুট্‌স সোনার দামে বিক্রি হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE