Advertisement
২৫ জুন ২০২৪
Porn

Adult Film Addiction: বাড়ি থেকে কাজ করায় কর্মচারীদের মধ্যে বাড়ছে পর্ন-আসক্তি: গবেষণা

লন্ডনের একটি স্বাস্থ্যকেন্দ্রের তথ্য বলছে, যাঁরা ‘ওয়ার্ক ফ্রম হোম’ করছেন, তাঁদের মধ্যে অনেকটাই বেড়েছে পর্ন দেখার প্রবণতা।

বাড়ছে পর্ন দেখার চল।

বাড়ছে পর্ন দেখার চল। ছবি-প্রতীকী

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৫:৫৯
Share: Save:

কোভিড আসার পরেই কর্মচারীদের সুবিধার্থে বহু সংস্থাই ‘ওয়ার্ক ফ্রম হোম’ বা বাড়ি থেকে কাজ করার ব্যবস্থা চালু করেছে। আর বাড়ি বসে অফিসের কাজ করা কর্মচারীদের মধ্যে বাড়ছে পর্ন দেখার প্রবণতা। এমনই তথ্য উঠে এল ব্রিটেনের একটি স্বাস্থ্যকেন্দ্রের গবেষণায়।

ব্রিটেনের ‘অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিকস’-এর তথ্য বলছে, ২০১৯ সালের শুরুতে যেখানে চাকুরিজীবীদের মাত্র ৫ শতাংশ বাড়ি থেকে কাজ করতেন, সেখানে ২০২২ সালে বাড়ি থেকে কাজ করছেন প্রায় ৪৬.৬ শতাংশ কর্মচারী।

লন্ডনের লরেল সেন্টারের গবেষণা বলছে, বাড়ি থেকে কাজ করা কর্মচারীদের মধ্যে বাড়ছে পর্ন দেখার প্রবণতা। লকডাউনের সময়ে পর্ন-আসক্তি থেকে মুক্তি পেতে চিকিৎসকের শরণাপন্ন হওয়া ব্যক্তির সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়ে গিয়েছে। ২০১৯ সালে পর্ন-আসক্তি নিয়ে সেন্টারে আসা রোগীর সংখ্যা ছিল ৯৫০ জন। সেখানে ২০২২ সালের প্রথম ছ’মাসেই এসেছেন ৭৫০ জন। ২০১৯ সালে লন্ডনের মনোবিদেরা এক মাসে গড়ে ৩৬০ ঘণ্টা এই সংক্রান্ত থেরাপি দিতেন। ২০২২ সালে তা বেড়ে হয়েছে ৬০০ ঘণ্টা। এমনকি, দিনে ১৪ ঘণ্টা পর্ন দেখছেন এমন রোগীরও খোঁজ পেয়েছেন চিকিৎসকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Porn Addiction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE