Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Strawberry

Heaviest Strawberry: আইফোনের চেয়েও ভারী! ২৮৯ গ্রামের স্ট্রবেরি চাষ করে কীর্তি গড়লেন ইজরায়েলের বাসিন্দা

গিনেস রেকর্ডস সম্প্রতি নিজেদের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট জানিয়েছে, কেন সেটিকে বিশ্বের সবচেয়ে ভারী স্ট্রবেরির তকমা দেওয়া হয়েছে।

কাদিমা-জোরানের বাসিন্দা এরিয়্যাল চাহি সম্প্রতি একটি বিশাল স্ট্রবেরির চাষ করেছেন যার ওজন প্রায় ৩০০ গ্রাম।

কাদিমা-জোরানের বাসিন্দা এরিয়্যাল চাহি সম্প্রতি একটি বিশাল স্ট্রবেরির চাষ করেছেন যার ওজন প্রায় ৩০০ গ্রাম। ছবি: গিনেস রেকর্ডস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৯
Share: Save:

ইজরায়েলের এক নাগরিক কৃষিক্ষেত্রে এক দারুন নজির গড়লেন। কাদিমা-জোরানের বাসিন্দা এরিয়্যাল চাহি সম্প্রতি একটি বিশাল স্ট্রবেরির চাষ করেছেন যার ওজন প্রায় ৩০০ গ্রাম। এরিয়্যাল এই কীর্তি জায়গা করে নিয়েছে গিনেস রেকর্ডেও।

গিনেস রেকর্ডসে এটিকে বিশ্বের সবচেয়ে ভারী স্ট্রবেরি বলে ঘোষণা করা হয়েছে। সেই স্ট্রবেরি ওজন ছিল ২৮৯ গ্রাম। স্ট্রবেরিটি ১৮ সেন্টিমিটার লম্বা, ৪ সেন্টিমিটার পুরু এবং পরিধিতে ৩৪ সেন্টিমিটার। হ্যাঁ, আপনি একেবারেই ঠিক পড়েছেন! ইলান প্রজাতির সেই স্ট্রবেরিটি চাষ করতে সময় লেগেছে প্রায় ৪৫ দিন।

গিনেস রেকর্ডস সম্প্রতি নিজেদের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেছে যেখানে দেখানো হয়েছে কেন সেটিকে বিশ্বের সবচেয়ে ভারী স্ট্রবেরির তকমা দেওয়া হয়েছে।

সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, এরিয়্যাল ওজন মাপার যন্ত্রে প্রথমে একটি আইফোন এক্সআর এবং তার পর সেই স্ট্রবেরির ওজন করেছেন। আইফোন এক্সআর-এর ওজন ছিল ১৯৪ গ্রাম । তবে সেই বিশাল আকারের স্ট্রবেরির ওজন ছিল তার চেয়ে প্রায় ১০০ গ্রাম বেশি।

ভিডিয়োটি নেটমাধ্যমে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। ১০ ঘণ্টারও কম সময়ে ৭ লক্ষেরও বেশি মানুষ সেই ভিডিয়োটি দেখেছেন। ৬২ হাজারেরও বেশি মানুষ ভিডিয়োটি পছন্দ করেছেন৷

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE