Advertisement
০৫ মে ২০২৪
Sandwitch

বিরাট আকারের স্যান্ডউইচ বানিয়ে নজরে দুই ইউটিউবার, কত ওজন জানেন?

সাবস্ক্রাইবার সংখ্যা ১০ লক্ষ পূরণ হতেই বড় চমক দিলেন দুই ইউটিউবার। কিন্তু কী ভাবে?

Symbolic image.

বিরাট পিৎজ়া! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৯:৪৩
Share: Save:

এক ঝলক দেখে আর যা-ই মনে হোক, স্যান্ডউইচ যে মনে হবে না, তা হলফ করে বলা যায়। আর মনে হবেই বা কী ভাবে! এত বড় পিৎজ়া কেউ কোনও দিন চোখে এবং চেখে দেখেছে কি না, তা নিয়েও রয়েছে সংশয়। সম্প্রতি অতীতের রেকর্ড ভেঙে বিশ্বের সবচেয়ে বড় পিৎজা বানিয়ে ফেললেন দুই যুবক, এক্সোদাস এবং লগি। দু’জনেই পেশায় ইউ়টিউবার। সম্প্রতি তাঁদের ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ১লক্ষ ছুঁয়েছে। আর তা উদ্‌যাপন করতেই এমন নজির গড়লেন তাঁরা।

দীর্ঘতম পিৎজ়া বানানোর কথা তাঁদের প্রথম মাথায় আসে অন্য একটি ইউটিউব ভিডিয়ো দেখে। কিন্তু দু’জনে মিলে এই পরিকল্পনা বাস্তবায়িত করা সম্ভব ছিল না। তাই তাঁরা সাহায্য নিয়েছিলেন পরিবার এবং বন্ধুবান্ধবের। সকলের সহযোগিতায় ১৯০ কেজির পিৎজ়া। এটি চওড়ায় ১.৮৯ মিটার, লম্বায় প্রায় ৪ মিটার এবং ৭ সেন্টিমিটার পুরু।

স্যান্ডউইচ বানানোর প্রধান উপকরণ পাউরুটি। কিন্তু এত ব়ড় পাউরুটি কোথায় পাওয়া যায়, বুঝতে পারছিলেন না দু’জনের কেউই। তবে অনেক খোঁজাখুঁজির পর সেই দানবাকৃতি পাউরুটির সন্ধান মেলে। তার পর সেই পাউরুটির গায়ে পুরু করে চিজ় মাখানোর পালা। সেটা করতেই প্রায় এক দিন কেটে যায়। এই কাজগুলি কোনও মতে উতরে গেলেও চিন্তা ছিল গ্রিল করা নিয়ে। তবে শেষ পর্যন্ত সমস্ত চিন্তাভাবনা, ভয়, উদ্বেগ কাটিয়ে তৈরি হয় বিশ্বের সবচেয়ে বড় পিৎজ়া। তবে বেশ কিছু খুঁত থেকেই যায়। কিন্তু সেগুলিকে পাত্তা দিতে রাজি নন দুই যুবক। তাঁদের মতে, বড় কাজ করতে গেলে ছোটখাটো কিছু ভুলত্রুটি হয়েই যায়। পরিকল্পনা মাফিক যে পুরোটা করতে পেরেছেন, সেটাই অনেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandwitch Cheese
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE