Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Depression

Depression: মানসিক অবসাদে ভুগছেন? অনলাইনে ‘সঙ্গী’ ভাড়া করার ব্যবস্থা চালু করল ওয়েবসাইট

বেঙ্গালুরুতে চালু হয়েছে একটি নতুন ওয়েবসাইট। অবসাদে ভুগলে এখন আপনি চাইলে অনলাইনেই পেতে পারেন ছেলে সঙ্গীর খোঁজ।

অনলাইনে ভাড়া পাওয়া যাচ্ছে বয়ফ্রেন্ড!

অনলাইনে ভাড়া পাওয়া যাচ্ছে বয়ফ্রেন্ড!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১০:৪০
Share: Save:

মানুষের সামগ্রিক সুস্থতায় ক্রমেই বাড়ছে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব। পরিসংখ্যান অনুসারে গোটা বিশ্বে প্রায় ২৭ কোটি মানুষ মানসিক উদ্বেগজনিত সমস্যায় আক্রান্ত। বিভিন্ন রকমের ভয়, অবসাদ, কাজকর্মে অনীহা থেকে মেলামেশার সমস্যা, মানসিক অসুস্থতার লক্ষণ একাধিক। এই ধরনের সমস্যা অবহেলা করলে তা ডেকে আনতে পারে হৃদ্‌রোগ, ডায়াবিটিস কিংবা হরমোনের সমস্যাও।

মানসিক অবসাদ এমন এক রোগ যা আদতে নীরব ঘাতক। মানসিক অবসাদে ভুগছি কি না, বুঝে ওঠার আগেই অনেকটা দেরি হয়ে যায়। এই রোগে ভুগলে অনেকেই নিজের সমস্যার কথা মনের মধ্যে চেপে রাখেন। তাতে সমস্যা বাড়তে থাকে। কোভিড-পরবর্তী সময় মানুষের মধ্যে এই সমস্যা আরও বেড়েছে।

এই রকম সমস্যায় ভুগলে মন খুলে কথা বলার জন্য একজন সঙ্গীর প্রয়োজন। এ বার বেঙ্গালুরুতে চালু হয়েছে একটি নতুন ওয়েবসাইট। অবসাদে ভুগলে এখন আপনি চাইলে অনলাইনেই পেতে পারেন ছেলে সঙ্গীর খোঁজ। না! এই সঙ্গী আপনার জীবনসঙ্গী হবেন না। এক জন বন্ধুর মতো আপনার সুখ দুঃখের সব কথা আপনি ভাগ করে নিতে পারেন অনলাইনের এই বন্ধুর সঙ্গে। ‘টয়বয়’ নামক একটি ওয়েবসাইটে আপনি পেতে পারেন এমনই সঙ্গীর খোঁজ। পারিবারিক সমস্যা হোক কিংবা সম্পর্কের টানাপোড়েন— যে কোনও সমস্যার কথাই আপনি খুলে বলতে পারেন সেই সঙ্গীকে। ‘প্লেস্টোরে’ এখনও এই অ্যাপ চালু হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.