Advertisement
০৭ মে ২০২৪
shilpa shetty

আমের মরসুমে নতুন কি রেসিপি শেখালেন শিল্পা শেট্টি? বানিয়ে ফেলুন আপনিও

আমের শরবত,আমপান্না, আমের মিল্কশেক— যাবতীয় সুস্বাদু খাবার বানানোর মরসুম ফের হাজির। তা নিয়ে উচ্ছ্বসিত অভিনেত্রী শিল্পা শেট্টিও।

আম-প্রেমী শিল্পা।

আম-প্রেমী শিল্পা। ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ১২:৫৩
Share: Save:

বাজারে কাঁচা আমের পাশাপাশি এখন পাকা আমও দেখা যাচ্ছে মাঝে মাঝেই। আমের শরবত,আমপান্না, আমের মিল্কশেক— যাবতীয় সুস্বাদু খাবার বানানোর মরসুম ফের হাজির। তা নিয়ে উচ্ছ্বসিত অভিনেত্রী শিল্পা শেট্টিও। ইনস্টাগ্রামে তাঁর পোস্ট দেখলেই সে কথা পরিষ্কার হয়ে যায়।

আম দিয়ে তৈরি ম্যাঙ্গো মুজের একটি সহজ রেসিপির ভিডিয়ো তিনি ভক্তদের জন্য পোস্ট করেছেন। এবং পাশাপাশি লিখেছেন, ‘আম যেমন খেতে সুস্বাদু তেমনই স্বাস্থ্যের পক্ষে উপকারী। আমি সব সময়ই মরসুমি ফল দিয়ে নানা রকম খাবার তৈরি করার চেষ্টা করি। আম আমার খুব প্রিয়। এতে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে যা হজমশক্তি বাড়াতে সাহায্য করে’।

শিল্পার ম্যাঙ্গো মুজ কোনও চিনি ছাড়াই তৈরি। তাই স্বাস্থ্যকর মিষ্টি পদের জন্য আদর্শ। আবার তৈরি করাও খুব সহজ। দু’টো মাঝারি সাইজের আম টুকরো টুকরো করে কেটে নিতে হবে। অল্প মধু মিশিয়ে আমগুলো চটকে একটা পিউরি বানিয়ে রাখুন। আধ কাপ লো-ফ্যাট ক্রিম একটা পাত্রে ঢালে হ্যান্ড ব্লেন্ডারের সাহায্যে ফেটিয়ে নিন। ক্রিম ফ্যাটানোর সময় পাত্রটা যদি আরেকটি বরফজল ভরা পাত্রের উপর রাখতে পারেন, তাহলে ভাল হয়। ক্রিম নরম তুলতুলে হয়ে একটু ফুলে যাওয়া অবধি ফ্যাটাতে হবে। তারপর এতে আমের পিউরিটা মিশিয়ে নিন। এবার সেটা ফ্রিজে আধ ঘণ্টা বা ৪০ মিনিটের জন্য রেখে তারপর পরিবেশন করুন।

শিল্পা শেট্টি ছাড়াও মিলিন্দ সোমন বা টুইঙ্কল খন্নার মতো তারকারা এর আগে জানিয়েছেন, যে তাঁরাও আম-ভক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mangoes shilpa shetty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE