Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Monsoon web series: এই মুহূর্তের কিছু সেরা ওয়েব সিরিজ, যেগুলি না দেখলে বড় মিস

এই সব ডিজিটাল প্ল্যাটফর্মগুলিতে কাজের স্বাধীনতার সম্পূর্ণ সদ্ব্যবহার করেছেন বিভিন্ন নামী পরিচালকেরা। এমন বহু সিরিজ তৈরি হয়েছে এবং হচ্ছে যা দাগ কেটে যাচ্ছে মনে।

সংগৃহীত প্রতিবেদন
২৫ জুন ২০২২ ০৯:৪৫
Save
Something isn't right! Please refresh.
এই মুহূর্তের কিছু সেরা ওয়েব সিরিজ

এই মুহূর্তের কিছু সেরা ওয়েব সিরিজ

Popup Close

সময়ের সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে অনেক কিছুই। বিনোদুনিয়ায় নিজের জায়গা বেশ পোক্ত করে নিয়েছে ওটিটি প্ল্যাটফর্মগুলি। মূলত অতিমারির সময়ে যখন হল-মাল্টিপ্লেক্সের দরজা বন্ধ ছিল, তখন ওটিটি প্ল্যাটফর্মগুলিতে মনে মজেছিল দর্শকদের। ডিজিটাল মাধ্যম কিন্তু এর আগেও ছিল। তবে লকডাউনের সময় থেকে মূলত বাড়তে থাকে ওটিটিগুলির রমরমা। পঙ্কজ ত্রিপাঠী, সুস্মিতা সেন, বিদ্যা বালন, মনোজ বাজপেয়ী, রাধিকা আপ্তে, সামান্থা প্রভু প্রমুখ অভিনেতারা নিজেদের জাত নতুন করে চিনিয়ে দিলেন ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া বিভিন্ন সিরিজের হাত ধরেই। হলিউড, বলিউড থেকে টলিউড, সব জায়গায় ছবিটা একইরকম।

এই সব ডিজিটাল প্ল্যাটফর্মগুলিতে কাজের স্বাধীনতার সম্পূর্ণ সদ্ব্যবহার করেছেন বিভিন্ন নামী পরিচালকেরা। এমন বহু সিরিজ তৈরি হয়েছে এবং হচ্ছে যা দাগ কেটে যাচ্ছে মনে। বেশ কিছুদিন আগে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য 'মন্দার'এর হাত ধরেই পরিচালক হিসেবে ডেবিউ করেন। 'মন্দার' প্রশংশিত হয়েছে নিজ গুণেই।

চলুন দেখেনি এই বর্ষার মরশুমে কোন কোন সিরিজ ওটিটি প্ল্যাটফর্ম কাঁপাচ্ছে।

Advertisement

‘পঞ্চায়েত’ সিজন ওয়ান এবং সিজন টু:

‘পঞ্চায়েত’

‘পঞ্চায়েত’


সিজন ওয়ান নিয়ে তো বেশ শোরগোল ছিল দর্শক মহলে। নিজের যোগ্যতা থাকা সত্ত্বেও অভিষেক ত্রিপাঠী (জিতেন্দ্র কুমার) নামে এক যুবক চাকরি পাচ্ছেন না। তাই তিনি একটি গ্রাম পঞ্চায়েতে কাজে নিযুক্ত হন এবং বিভিন্ন বাধার সম্মুখীন হন। অথচ অল্প কয়েক দিনের মধ্যেই তিনি যেন গ্রামেরই এক সদস্য হয়ে ওঠেন। ‘পঞ্চায়েত’-এর গল্প এই নিয়েই। কোনও প্রেম, খুন, বদলা, যৌনতা ছাড়াই স্রেফ গল্প বলে খুব সহজভাবে একটি সিরিজ কী ভাবে দর্শকদের মন জিতে নিতে পারে তার অন্যতম প্রমাণ ছিল পঞ্চায়েত সিজন ওয়ান। এই কমেডি সিরিজে অভিনয়ের জন্য অভিনেতা জিতেন্দ্র কুমার সম্প্রতি ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডও পেয়েছেন (সেরা অভিনেতা)। এছাড়াও অভিনয়ে আছেন নীনা গুপ্তা, জ্যোতি দুবে, রঘুবীর যাদব, ফয়সল মালিক প্রমুখেরা। সম্প্রতি ‘পঞ্চায়েত সিজন টু’ মুক্তি পেয়েছে আমাজন প্রাইম ভিডিয়ো প্ল্যাটফর্মে। উত্তরপ্রদেশের এক প্রত্যন্ত গ্রামে, হরেক রকম চরিত্রের ভিড়ে অভিষেক কী ভাবে নিজেকে স্বপ্নের পরীক্ষার জন্য প্রস্তুত করল, তার গল্পই বলবে ‘পঞ্চায়েত সিজন টু’।

মডার্ন লাভ মুম্বই’

‘মডার্ন লাভ মুম্বই’

‘মডার্ন লাভ মুম্বই’


আমেরিকার একটি জনপ্রিয় সিরিজ 'মডার্ন লাভ'। তবে ‘মডার্ন লাভ মুম্বই’ গড়ে উঠেছে টুকরো কয়েকটি সম্পর্কের গল্প নিয়েই। বিভিন্ন গল্পে অভিনয় করেছেন মাসাবা গুপ্তা, রণবীর ব্রার, প্রতীক গান্ধী, তনুজা প্রমুখেরা। অসম বয়সের প্রেম, সম প্রেম, নিজের সঙ্গে প্রেম ইত্যাদি সম্পর্কের বিভিন্ন দিক উঠে এসেছে এই সিরিজে। জীবনের চলার পথে যে কোনও মুহূর্তে, যে কোনও সময়ে, যে কোনও সম্পর্ক তৈরি হতে পারে। ‘মডার্ন লাভ মুম্বই’ গল্পের মাধ্যমে সেই কথাই আরও স্পষ্টভাবে বুঝিয়ে দিয়েছে।

‘এসকেপ লাইভ’

‘এসকেপ লাইভ’

‘এসকেপ লাইভ’


সম্প্রতি রাজ চক্রবর্তীর 'হাবজী গাবজী'র গল্পের বিষয়বস্তু বেশ সাড়া ফেলেছে দর্শক মহলে। এমনকী ছবির প্রমোশনে এসেও পরিচালককে বলতে শোনা গিয়েছে যে, মোবাইলে আসক্তি ক্যানসারের থেকেও নাকি মারাত্মক! হটস্টারে চলা ‘এসকেপ লাইভ’ ওয়েব সিরিজটি যেন আধুনিক সময়ের মানব চরিত্রের একটা জীবন্ত দিক। বর্তমানে সকলেই চাইছেন পরিচিতি পেতে; নেটমাধ্যমে জনপ্রিয় হতে। সেই ঝোঁক কত দূর নিয়ে যেতে পারে কোনও ব্যক্তিকে? সেই গল্পই তুলে ধরা হয়েছে এই সিরিজের মাধ্যমে। থ্রিলার ধর্মী এই সিরিজে অভিনয় করেছেন শ্বেতা ত্রিপাঠী, জাভেদ জাফরী, সিদ্ধার্থ, স্বস্তিকা মুখোপাধ্যায়, সুমেধ মুদগলকর প্রমুখেরা। অনেক নতুন অভিনেতাও আত্মপ্রকাশ করেছেন এই সিরিজে। প্রত্যেকের অভিনয়ই দুর্দান্ত।

‘দ্য ব্রোকেন নিউজ’

‘দ্য ব্রোকেন নিউজ’

‘দ্য ব্রোকেন নিউজ’


বর্তমান সময়ে নিঃসন্দেহে মিডিয়া আমাদের দৈনন্দিন জীবনের একটি অঙ্গ হয়ে উঠেছে। শুধু তাই নয়, মিডিয়া আমাদের জীবনকে প্রভাবিত করে চলেছে প্রতি মুহূর্তেই। বর্তমান সময়ে দাঁড়িয়ে মিডিয়ার অন্ধকার দিক এবং তার প্রতিক্রিয়া নিয়ে গড়ে উঠেছে ওয়েব সিরিজ – ‘দ্য ব্রোকেন নিউজ’। উল্লেখ্য, এই সিরিজের মাধ্যমে ফের অভিনয়ে ফিরেছেন অভিনেত্রী সোনালি বেন্দ্রে। ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর ছন্দে ফিরেছেন তিনি। তাঁর অভিনয় এই সিরিজে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে। সিরিজটি দেখা যাচ্ছে জি ফাইভে।

এই প্রতিবেদনটি সংগৃহীত এবং 'আষাঢ়ের গল্প' ফিচারের অংশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement