• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৩ মে পর্যন্ত লকডাউন, চলবে না যাত্রিবাহী ট্রেন, মেট্রো

1
সমস্ত যাত্রিবাহী ট্রেন চলাচল ৩ মে মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে।—ফাইল চিত্র

প্রধানমন্ত্রীর ঘোষণা মতো, আগামী ৩ পর্যন্ত দেশ জুড়ে লকডাউন। মঙ্গলবারই তিনি ওই ঘোষণা করেছেন। এর পরেই, দেশে যাত্রিবাহী সমস্ত রকমের ট্রেন পরিষেবা বন্ধ রাখার ঘোষণা করল রেল মন্ত্রক। বন্ধ থাকবে কলকাতা শহরের মেট্রোও।

এ দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা করার পরেই রেল মন্ত্রক টুইট করে ওই সময় কাল পর্যন্ত ট্রেন পরিষেবা বন্ধ রাখার বিষয়টি জানিয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, এক্সপ্রেস-মেল-প্যাসেঞ্জার-লোকাল, কলকাতা মেট্রো-সহ সমস্ত যাত্রিবাহী ট্রেন চলাচল ৩ মে মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে।

মঙ্গলবার প্রথম দফায় ২১ দিনের লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে। এত দিন ট্রেন পরিষেবা বন্ধ ছিল। এই সময় কালের মধ্যে যাত্রার জন্য যাঁরা ট্রেনের টিকিট কেটেছিলেন, তাঁরা টাকা ফেরত পাবেন, তা আগেই জানিয়েছিল রেল। অনেকেই মনে করছিলেন ১৫ এপ্রিল থেকে ট্রেন চালু হবে। অন-লাইনে টিকিটও বুকিংও হচ্ছিল।

আরও পড়ুন: দূরে আটকে থাকা পরিজনকে জিনিসপত্র পাঠাতে চান? পার্সেল ভ্যান চালু করছে রেল

কিন্তু নতুন করে লকডাউনের মেয়াদ বৃদ্ধি হওয়ায় ৩ মে পর্যন্ত ট্রেন চলবে না। ফলে এই সময়ের মধ্যে যাত্রার জন্য যাঁরা টিকিট বুকিং করেছেন, তাঁরাও টাকা ফেরত পেয়ে যাবেন। রেল সূত্রে এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন: হাসপাতালে করোনা, আবাসনে ঢুকতে বাধা স্বাস্থ্যকর্মীদের

তবে এই সময়ে মালবাহী ট্রেন চলাচল বন্ধ থাকছে না। একই সঙ্গে জরুরি জিনিসপত্র পৌঁছে দেওয়ার জন্য ‘পার্সেল ভ্যান’ও চালানো হবে। কবে থেকে ট্রেন-মেট্রো চলবে, তা পরবর্তীতে রেল মন্ত্রকের তরফে জানানো হবে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন