• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কৃষক বিক্ষোভ নিয়ে জরুরি বৈঠকে শাহ, রাজনাথরা, আন্দোলনকারীরা অনড়

Amit Shah
অমিত শাহের প্রস্তাব খারিজ কৃষক সংগঠনগুলির।

চলতি কৃষক বিক্ষোভ নিয়ে রফাসূত্র বের করতে জরুরি বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নয়াদিল্লিতে দলের সভাপতি জগৎপ্রকাশ নড্ডার বাসভবনে বসে ওই বৈঠক। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

দিল্লি লাগোয়া বুরারির মাঠে বিক্ষোভ দেখানোর প্রস্তাব খারিজ করে দিয়েছে কৃষক সংগঠনগুলি। বিক্ষোভকারীরা নিজেদের অবস্থানে অনড়। সেই সঙ্গে দেশের রাজধানী অবরুদ্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা। এই পরিস্থিতিতে রবিবার রাতে নড্ডার বাসভবনে পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে উপস্থিত হন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহও। সূত্রের খবর, নয়া কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের এই বিক্ষোভই ছিল ওই বৈঠকের প্রধান বিষয়বস্তু।

রবিবারই ‘মন কি বাত’ অনুষ্ঠানে নয়া ৩ কৃষি আইনের পক্ষে ব্যাট ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হায়দরাবাদ সফরে গিয়ে একই সুরে কৃষি আইনের পক্ষে সওয়াল করেন অমিতও। কিন্তু তাতে বরফ গলেনি। উল্টে ভারতীয় কিসান ইউনিয়ন ক্রান্তিকারী (পঞ্জাব)-এর সভাপতি কৃষক নেতা সুরজিৎ এস ফুল হুমকির সুরেই বলেন, ‘‘বুরারির মাঠের জেলখানায় যাওয়ার থেকে আমরা দিল্লিতে ঢোকা বেরোনের পাঁচটি প্রধান সড়ক অবরুদ্ধ করে রাজধানী ঘেরাও করব। আমরা চার মাসের রেশন নিয়ে এখানে এসেছি। তাই কোনও চিন্তা নেই। আমাদের অপারেশন্স কমিটি সব বিষয়ে নজর রাখছে।’’ কৃষক সংগঠনগুলির হুমকির জেরে পরিস্থিতি ঘোরাল হয়ে উঠেছে।

আরও পড়ুন: বুরারিতে যাব না, অবরুদ্ধ করে দেব দিল্লি, হুমকি দিলেন কৃষক নেতা

আরও পড়ুন: ডিসেম্বরে দেখে নেব, দিলীপের হুঙ্কার, ‘দরকারে গুন্ডামি’-র হুমকি

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন