• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অযোধ্যা রায় নিয়ে পোস্ট সোশ্যাল মিডিয়ায়, যোগীর রাজ্যে ৩৭ জনের বিরুদ্ধে এফআইআর

Ayodhya
অযোধ্যার রাস্তায় পুলিশের টহল। ছবি: পিটিআই।

অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের রায় নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্টের অভিযোগে এ বার ধরপাকড় শুরু হল উত্তরপ্রদেশে। শনিবার রায় ঘোষণার পর থেকে মোট ১২টি এফআইআরে ৩৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

উত্তরপ্রদেশ পুলিশের তরফে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ওই মামলা সম্পর্কিত ৩ হাজার ৭১২টি সোশ্যাল মিডিয়া পোস্টের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। তার মধ্যে কিছু পোস্ট মুছে দেওয়া হয়েছে। বন্ধও করে দেওয়া হয়েছে অনেক অ্যাকাউন্ট।

কোনও গুজব যাতে না ছড়ায়, তার জন্য সোশ্যাল মিডিয়ায় রাজ্যবাসীর তৎপরতার উপরও নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন রাজ্য পুলিশের ডিজিপি ওপি সিংহ। তিনি বলেন, ‘‘প্রয়োজন পড়লে রাজ্যের সর্বত্র সোশ্যাল মিডিয়ার উপর নিষেধাজ্ঞা বসানো হবে, যাতে গুজব ছড়িয়ে কেউ অশান্তিতে ইন্ধন জোগাতে না পারে।’’

আরও পড়ুন: অযোধ্যা রায়ে ‘মোদীর জয়’ দেখছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম, অন্য মত পাক মিডিয়ার একাংশের​

আরও পড়ুন: ধর্মের পর পেটের কথা​

সোশ্যাল মিডিয়ায় নজরদারির পাশাপাশি প্রযুক্তি নির্ভর কন্ট্রোল রুমও খোলা হয়েছে লখনউতে। সেখানে বসেই অযোধ্যা-সহ গোটা রাজ্যের পরিস্থিতির দিকে নজর রাখছে রাজ্য এবং কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকরা। ব্যক্তিগত ভাবে সবকিছুর তদারকি করছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ ছাড়াও খোলা হয়েছে এমার্জেন্সি সেন্টার, যাতে কোথাও গোলমালের খবর পেলেই তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়া যায়। নিরাপ্ততার বলয়ে মুড়ে রাখা হয়েছে গোটা রাজ্যকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন