সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘মসজিদের বদলে জমি নেব না’, সুপ্রিম কোর্টে পুনর্বিবেচনা চাইছে মুসলিম পার্সোনাল ল বোর্ড

ayodhya
—ফাইল চিত্র।

Advertisement

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনা করতে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে। আগামী এক মাসের মধ্যেই রায় পুনর্বিবেচনার আর্জি দাখিল করা হবে। রবিবার বৈঠকের পর এ কথা জানিয়ে দিল মুসলিম পার্সোনাল ল বোর্ড

চলতি মাসে অযোধ্যা মামলার রায়ে বিতর্কিত ২.৭৭ জমিতে রামমন্দির নির্মাণের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। মসজিদ জন্য তৈরির সুন্নি ওয়াকফ বোর্ডকে অন্যত্র ৫ একর জমির ব্যবস্থা করে দিতে বলা হয় সরকারকে।

শীর্ষ আদালতের রায়ের বিরুদ্ধে তারা আর কোনও আর্জি জানাবে না বলে আগেই জানিয়ে দিয়েছিল সুন্নি ওয়াকফ বোর্ড। বিষয়টিকে ‘ক্লোজড চ্যাপটার’ হিসাবে উল্লেখ করে তারা।

আরও পড়ুন: সেনা-সম্পর্ক মেরামতে তত্পর হচ্ছে বিজেপি? বাল ঠাকরের মৃত্যুবার্ষিকীতে তেমনই ইঙ্গিত​

কিন্তু জমিয়তে উলেমা-ই হিন্দ-সহ একাধিক মামলাকারী শুরু থেকেই এই রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করে আসছিল। তাই মামলা পুনর্বিবেচনা করে দেখা যায় কি না, তা নিয়ে আলোচনা করে দেখতে রবিবার মামলাকারীদের নিয়ে বিশেষ বৈঠক ডাকে মুসলিম পার্সোনাল ল বোর্ড। সেখানেই এই সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকের পর সংগঠনের তরফে বিবৃতিতে বলা হয়, ‘‘মসজিদের বিনিময়ে কোনও জমি গ্রহণ করব না আমরা। মামলাকারীদের অধিকাংশই রায় পুনর্বিবেচনার আবেদন জানাতে চান।’’

আরও পড়ুন: ফের বিপদ হোয়াটসঅ্যাপে, ভিডিয়ো খুললেই তথ্য চলে যেতে পারে হ্যাকারের হাতে​

তবে মামলা পুনর্বিবেচনার আর্জি না জানালেও, মসজিদের বিনিময়ে ৫ একর জমি আদৌ গ্রহণ করা হবে কি না, সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত গ্রহণ করেনি সুন্নি ওয়াকফ বোর্ড।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন