• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আগামিকাল অযোধ্যা মামলার রায়, উত্তরপ্রদেশ জুড়ে কড়া নিরাপত্তা

supreme ccourt
ফাইল ছবি

অযোধ্যা মামলায় রায় ঘোষণা হতে চলেছে শনিবার। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চে মামলার শুনানি হবে। সকাল সাড়ে ১০টায় এই মামলার রায় দেবে সুপ্রিম কোর্ট। সূত্রের খবর, তার আগে শুক্রবার সন্ধ্যাতেই চার বিচারপতির সঙ্গে এ নিয়ে আলোচনা করেন প্রধান বিচারপতি। তার পরই মামলার রায় ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়।

এই মামলাকে ঘিরে যাতে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়, সে কারণে উত্তরপ্রদেশ প্রশাসনের শীর্ষ আধিকারিকদের সঙ্গে আইনশৃঙ্খলার বিষয়টি নিয়ে এক প্রস্থ আলোচনাও করেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তার পর থেকেই জল্পনা শুরু হয়, তা হলে কি দু-এক দিনের মধ্যেই রায় দিতে চলেছে সুপ্রিম কোর্ট। অবশেষে সেই জল্পনাই সত্যি হল।

আগামী ১৭ নভেম্বর দেশের প্রধান বিচারপতির পদ থেকে অবসর নিচ্ছেন রঞ্জন গগৈ। তিনি আগেই জানিয়েছিলেন, অবসর নেওয়ার আগেই তিনি অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায় দিয়ে যেতে চান। সেই অনুযায়ী তাঁর নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চে প্রতিদিন শুনানি হয়েছে। ৪০ দিন শুনানির পর রায় সংরক্ষিত রেখেছিলেন বিচারপতি।

আরও পড়ুন: উত্তরপ্রদেশের মুখ্যসচিব-ডিজির সঙ্গে বৈঠক প্রধান বিচারপতির, খোঁজ নিলেন অযোধ্যার নিরাপত্তার

কোনও রকম অশান্তির পরিবেশ যাতে সৃষ্টি না হয় এই রায়কে ঘিরে, সে জন্য হিন্দু-মুসলিম দু’পক্ষই সকলকে আহ্বান জানিয়েছে। কেন্দ্রীয় সম্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে সমস্ত রাজ্যগুলোকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পুলিশ ও প্রশাসনের শীর্ষ আধিকারিকদের নিয়ে লখনউয়ে বৈঠক করেন। জরুরি ভিত্তিতে দুটো হেলিকপ্টার প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন আদিত্যনাথ।  

আরও পড়ুন: সনিয়া, রাহুল, প্রিয়ঙ্কার এসপিজি নিরাপত্তা তুলে নিচ্ছে কেন্দ্র

আরও পড়ুন: করতারপুরের করিডোরে...​

আরও পড়ুন: ঘূর্ণিঝড়ের সাতকাহন​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন