• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিল্লি হিংসায় নিহত আইবি অফিসারের পরিবারকে ১ কোটি ক্ষতিপূরণ

Ankit Sharma
নিহত অঙ্কিত শর্মা। —ফাইল চিত্র।

সিএএ বিরোধী ও সমর্থকদের সংঘর্ষে নিহত আইবি অফিসার অঙ্কিত শর্মার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিল দিল্লি সরকার। মার্চের প্রথম সপ্তাহেই নিহত আইবি অফিসারের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করে অরবিন্দ কেজরীবালের সরকার। কিন্তু দেশ জুড়ে করোনা ভাইরাস হানা দেওয়ায় এত দিন তা নিয়ে কোনও সিদ্ধান্ত গৃহীত হয়নি। শেষ মেশ সোমবার দিল্লি মন্ত্রিসভায় তাতে অনুমোদন দিল।

মন্ত্রিসভার অনুমোদন মেলার পর এ নিয়ে টুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি লেখেন, ‘‘দিল্লি হিংসায় নৃশংস ভাবে খুন করা হয়েছিল অঙ্কিত শর্মাকে। ওঁর পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছিলাম আমরা। আজ মন্ত্রিসভা তা মঞ্জুর করল। করোনাভাইরাসের জন্য অনেকটা দেরি হয়ে গেল। আশাকরি চলতি সপ্তাহেই নিহত আইবি অফিসারের পরিবারের হাতে টাকা তুলে দেওয়া যাবে।’’

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর বিরুদ্ধে লাগাতার বিক্ষোভের জেরে বছরের শুরুতেই তেতে ওঠে রাজধানী দিল্লি। ২৩ ফেব্রুয়ারি সিএএ সমর্থক এবং বিরোধীরা মুখোমুখি হলে পরিস্থিতি হিংসাত্মক আকার ধারণ করে। প্রায় পাঁচ দিন ধরে উত্তর-পূর্ব দিল্লির আনাচে কানাচে সংঘর্ষে শুরু হয়। অফিস থেকে বাড়ি ফেরার সময় সেই বিক্ষোভের মুখে পড়েই প্রাণ হারান আইবি অফিসার অঙ্কিত শর্মা। ২৬ ফেব্রুয়ারি চাঁদবাগ এলাকায় একটি নর্দমা থেকে তাঁর দেহ উদ্ধার হয়।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের ট্রেনের ভাড়া ফিরিয়ে দেওয়া হবে, ঘোষণা নীতীশের​

আরও পড়ুন: আমেরিকায় এক লক্ষ মানুষের প্রাণহানি হতে পারে, আশঙ্কা ট্রাম্পের​

ছেলের মৃত্যুর জন্য শুরু থেকেই কেজরীবালের আম আদমি পার্টির (আপ) কাউন্সিলর তাহির হুসেন কে দায়ী করে আসছিলেন অঙ্কিত শর্মার পরিবার। তাঁদের অভিযোগের ভিত্তিতে তাহির হুসেনকে গ্রেফতারও করে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন