• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভিজি সিদ্ধার্থকে শেষশ্রদ্ধা, আজ দেশ জুড়ে বন্ধ সিসিডি

CCD decided to shuts shop
ভিজি সিদ্ধার্থকে শেষশ্রদ্ধা জানাতে বন্ধ সিসিডি। ছবি: এএফপি

মর্মান্তিক মৃত্যু কফি কিং ভিজি সিদ্ধার্থের। বুধবারই নেত্রাবতী নদী থেকে উদ্ধার হয়েছে তাঁর দেহ। তাঁকে শেষশ্রদ্ধা জানাতে এ দিন দেশ জুড়ে তাদের কফিশপ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সিসিডি। সিদ্ধার্থের এমন পরিণতিতে স্তম্ভিত হয়ে গিয়েছেন তাঁর সংস্থার কর্মীরা।

গত সোমবার, সন্ধে সাড়ে ৭টা নাগাদ নেত্রাবতী নদীর উপর সেতুতে গাড়ি দাঁড় করিয়ে রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে যান সিদ্ধার্থ। তারপর থেকে নদীতে চলছিল তল্লাশি অভিযান। এ সময় জল্পনা বাড়িয়ে দেয় সিদ্ধার্থের লিখে যাওয়া একটি চিঠি। বুধবার সকাল সাড়ে ৬টা নাগাদ সব আশঙ্কা সত্যি প্রমাণ করেই নদী থেকে তাঁর দেহ উদ্ধার হয়। সিসিডি কর্ণধারের এমন পরিণতিতে হতবাক হয়ে গিয়েছেন তাঁর সংস্থার কর্মীরা। দেশ জুড়ে ২৪০টি শহরে সাড়ে সতেরো’শ কফিশপ রয়েছে সিসিডি-র। সংস্থার মালিককে শেষশ্রদ্ধা জানাতে এ দিন সমস্ত কফিশপ বন্ধ রাখা হয়।

সিসিডি-র অফিস ও কফিশপ ছাড়াও, দেশ জুড়ে কফি গ্লোবাল এন্টারপ্রাইজ ও অ্যামালগামেটেড বিন কফি সংস্থার অফিসও বন্ধ ছিল এ দিন। চিকমাগালুর, হাসান ও কোডুগু জেলায় সিদ্ধার্থের বিরাট কফি এস্টেটও এ দিন বন্ধ ছিল। ছুটি দিয়ে দেওয়া হয় এস্টেটের শ্রমিক ও কর্মীদেরও। এ দিনই নতুন অন্তর্বর্তী চেয়ারম্যান নিযুক্ত করেছে সিসিডি। সংস্থার তরফে এসভি রঙ্গনাথকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে। একইসঙ্গে, নিতিন বাগমানেকে অন্তর্বর্তী চিফ অপারেটিং অফিসারের দায়িত্বও দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: সেনাবাহিনীতে যোগ দেওয়ার স্বপ্ন ফেলে ১৪০ বছরের প্রাচীন পারিবারিক ব্যবসার হাল ধরেই কফি-ব্যারন​

আরও পড়ুন: ঋণভার থেকে হতাশা, নিজেদের জীবন শেষ করে দিয়েছিলেন এই ধনকুবেররাও​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন