• সংবাদসংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাতে আর কয়েক ঘণ্টা, দিল্লি ছাড়ার আগে ফের জামা মসজিদ চত্বরে চন্দ্রশেখর

Chandrasekhar Azad reached Jama Masjid before leaving Delhi
জামা মসজিদ চত্বরে পৌঁছলেন চন্দ্রশেখর আজাদ। ছবি: টুইটার থেকে নেওয়া

Advertisement

দিল্লি ছাড়ার কয়েক ঘণ্টা আগেই ফের জামা মসজিদ চত্বরে পৌঁছলেন ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ। শুক্রবার রাত ৯টার মধ্যে দিল্লি ছাড়তে হবে চন্দ্রশেখরকে। তাঁর আগে জামা মসজিদের সিঁড়িতে বসে সংবিধান পাঠ করলেন তিনি।

দু’দিন আগেই চন্দ্রশেখরকে শর্তাধীন জামিন দেয় দিল্লির তিসহাজারি আদালত। জানিয়ে দেওয়া হয়, বিধানসভা ভোটপর্বে চার সপ্তাহ দিল্লিতে থাকা চলবে না। তবে আদালত এও জানায়, উত্তরপ্রদেশ রওনা হওয়ার আগে তিনি জামা মসজিদ চত্বরে যেতে পারবেন।

আদালতের নির্দেশ মেনেই রাজধানী ছা়ড়ার আগে এ দিন দ্রুত দিল্লির কয়েকটি জায়গায় পা রাখতে চাইছেন চন্দ্রশেখর। শুক্রবার সকালে স্থানীয় এক মন্দিরে যান তিনি। সেখান থেকে সোজা জামা মসজিদ। এই চত্বর থেকেই গত ২১ ডিসেম্বর তাঁকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ।

আরও পড়ুন: ফের পারমাণবিক অস্ত্র প্রযুক্তি চুরি করতে গিয়ে হাতেনাতে পাকড়াও পাকিস্তান

সংবাদমাধ্যম সূত্রে খবর এ দিন বাংলা সাহিব গুরুদ্বার এবং একটি গির্জায় যাওয়ারও পরিকল্পনা রয়েছে চন্দ্রশেখরের। বার্তা দিতে পারেন সংবাদমাধ্যমের সামনেও।

গত ২১ সেপ্টেম্বর চন্দ্রশেখরকে দীর্ঘ লুকোচুরির পরে গ্রেফতার করে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। তবে দিল্লি পুলিশকে এই গ্রেফতারির জন্যে ভর্ৎসনাই করেছিল তিস হাজারি আদালত। বিচারক কামিনী লাও দিল্লি সরকারি আইনজীবীকে বলেন, ‘‘সাংবিধানিক অধিকারেই প্রতিবাদ জানিয়েছেন চন্দ্রশেখর।’’ রবীন্দ্রনাথের ‘চিত্ত যেথা ভয়শূন্য’ কবিতাটিও ঊদ্ধৃত করেন তিনি। চন্দ্রশেখরকে জামিন দিলেও মোট তিনটি শর্ত দেয় আদালত।আগামী চার সপ্তাহ কোনও বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়া যাবে না। যাওয়া চলবে না শাহিনবাগ চত্বরে। ভোটের চার সপ্তাহ আগে দিল্লি ছাড়তে হবে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন